সম্পাদকীয়

জানুয়ারী ১, ২০১৪, ১২:০০ পূর্বাহ্ন

নতুন দিনে সংঘাত, বিভক্তি আর শংকামুক্ত হোক প্রিয় জন্মভূমি!

নিউজ পেজ ডেস্ক

প্রকৃতির অমোঘ নিয়মে নানা চড়াই-উৎরাইয়ের ২০১৩ সালের শেষ পাতাটি গ্রেগরিয়ান ক্যালেন্ডার থেকে ঝরে পড়লো কালের অতলে। রাতের গভীর বৃন্ত থেকে বেরিয়ে আসলো ২০১৪-এর আলোকিত এক সকাল। যাত্রা শুরু হলো আরও একটি নতুন বছরের।

রক্তিম সূর্য পশ্চিম দিগন্তে অস্তমিত হওয়ার মধ্য দিয়ে আরও একটি বছর মহাকালের গর্ভে বিলীন হয়ে জায়গা নিলো ইতিহাসের পাতায়। তবে বহু যুগান্তকারী ঘটনার কারণে কোটি মানুষের স্মৃতিতে বিদায়ী বছরটি স্মরণীয় হয়ে থাকবে।

বিদায়ী বছরের ব্যর্থতা কাটিয়ে ওঠা এবং সাফল্যকে ধরে রাখার প্রত্যয় নিয়ে বিশ্ববাসী নানা আনুষ্ঠানিকতায় বরণ করছে নতুন বছরকে। নতুন বছর নতুন বার্তা নিয়ে আসে। নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করে। মানুষের মনে জাগায় নতুন স্বপ্ন, নতুন উৎসাহ-উদ্দীপনা।

তাই বলে পুরাতন ক্ষত কি ভোলা যায়! শীতের ঘন কুয়াশার মতই দেশের রাজনীতির আকাশও কুয়াশাচ্ছন্ন। রাজনীতির এক অনিশ্চিত গন্তেব্যের কারনে অর্থনীতি গতি স্থবির হওয়ার পথে। গণতন্ত্র আর ভোটের অধিকার ছাড়াও জনগণের মৌলিক অধিকারগুলো আজ বিপন্ন। ২০১৩ সালে রানা প্লাজা ধ্বসে যেমন বাতাসে লাশের গন্ধ ভেসেছে তেমনি রাজনৈতিক দুবৃত্তায়নের ফলে পোড়া মানুষের গন্ধ শুকতে হয়েছে রাজধানীবাসীকে। সহিংসতায় মানুষের প্রাননাশের ঘটনা ছিল নৈমিত্তিক ব্যাপার। অবরোধ আর পাল্টা প্রতিরোধ। জিম্মি হয়েছে সাধারণ মানুষ।এর মধ্যেও নতুন আশা আর স্বপ্ন বুকে ধারণ করে মানুষ এগিয়ে চলেছে। বিদায় ২০১৩।

নতুন দিনে চাই শান্তি, উন্নয়ন, প্রগতি। সংঘাত, বিভক্তি আর শংকামুক্ত হোক প্রিয় জন্মভূমি! রাজনীতিকদের মধ্যে গড়ে উঠুক সমঝোতা আর ঐক্য। দ্বিধাহীনভাবে

সুন্দর ভবিষ্যত নির্মানে এগিয়ে চলুক দেশোবাসী। নতুন বছরে সাফল্যে-সম্ভাবনায় হেসে উঠুক সবার জীবন। শুভ হোক ২০১৪ সালের প্রতিটি ক্ষন।

নিউজ পেজ২৪/একস