স্বাস্থ্য

এপ্রিল ২৭, ২০১৫, ১২:০৪ অপরাহ্ন

সিটি নির্বাচন উপলক্ষে ঢামেকে বিশেষ চিকিৎসাসেবা

নিজস্ব প্রতিবেদক

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল বিশেষ চিকিৎসাসেবা দেওয়ার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। নির্বাচনের দিন হাসপাতালটির জরুরি বিভাগ ও অস্ত্রোপচার বিভাগসহ বিভিন্ন স্তরের চিকিৎসক, নার্স ও অন্যান্য লোকবল প্রস্তুত রাখা হবে।

এ বিষয়ে ঢামেকের জরুরি বিভাগের আবাসিক সার্জন কেএম রিয়াজ মোর্শেদ বলেন, প্রতিদিনের চিকিৎসা কার্যক্রমের তুলনায় নির্বাচনের দিনটিকে একটু বেশি গুরুত্ব দিয়ে এবং বাড়তি জনবল নিয়োগ করে জনসাধারণকে বিশেষ চিকিৎসাসেবা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি জানান, নির্বাচনের দিন ২৮ এপ্রিল প্রতি শিফটে ১৩জন করে চিকিৎসক অস্ত্রোপচার বিভাগে কাজ করবেন। সার্বক্ষণিক সেবা দেওয়ার জন্য দুইজন করে মেডিক্যাল অফিসার প্রস্তুত থাকবেন। প্রয়োজন হলে অন্যান্য চিকিৎসকও সেবা দেওয়ার জন্য প্রস্তুত থাকবেন। এ ছাড়া প্রতি শিফটে ৯ জন করে নার্স বিশেষ চিকিৎসাসেবার জন্য প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজন হলে আরো নার্স, ওয়ার্ডবয়সহ অন্যান্য লোকবল বাড়ানো হবে।

রোগীদের চিকিৎসার জন্য এরই মধ্যে অতিরিক্ত বেন্ডেজ, ওষুধ, ইনজেকশনসহ অন্যান্য চিকিৎসা সরঞ্জামাদি মজুদ করা হয়েছে বলে জানান তিনি।