লাইফ স্টাইল

জুলাই ২, ২০১৫, ১২:৩০ অপরাহ্ন

হিজাব পেল যুক্তরাষ্ট্রের স্কুলে সেরার খেতাব

নিউজ পেজ ডেস্ক

যুক্তরাষ্ট্রের নিউ জার্সির একটি মাধ্যমিক স্কুলে হিজাব পরা এক ছাত্রী সেরা পোশাক পরিহিতার পুরস্কার জিতেছেন। ক্লিফটন হাই স্কুলের আবরার শাহিন নামের ওই শিক্ষার্থী ফিলিস্তিনি বংশোদ্ভূত আমেরিকান।

স্কুলের ওয়েবসাইটের বরাত দিয়ে বুধবার যুক্তরাজ্যের সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট জানিয়েছে, ক্লিফটন স্কুলে শিক্ষার্থী প্রায় তিন হাজার। এখানে ৫২ শতাংশের ওপর স্প্যানিশভাষী। ৮ শতাংশ এসেছে এশিয়ার বিভিন্ন দেশ থেকে। বাকি শিক্ষার্থীদের ৩২ শতাংশ স্থানীয় শ্বেতাঙ্গ ও ৫ শতাংশ কৃষ্ণাঙ্গ।

আবরার শাহিন ইনডিপেনডেন্টকে জানান, সেরা পোশাকধারী নির্বাচিত হতে তিনি স্কুল ইয়ারবুকে কালো রঙের স্পোর্টস স্কার্ট, টাইট জিন্স, বুট এবং মাথায় স্কার্ফ পরিহিত একটি ছবি দেন। শিক্ষার্থীদের ভোটে তাঁর ছবিটিই কর্তৃপক্ষ সেরা হিসেবে নির্বাচন করে।

শাহিন আরো বলেন, ‘এখানে চিয়ারলিডাররাই সব সময় সেরা পোশাকধারী নির্বাচিত হয়। ধর্মীয় অনুশাসনের পোশাক পরে এ খেতাব জেতা সত্যিই গর্বের।’

শাহিন স্কুলে পড়াশোনার পাশাপাশি কাজ করেন একটি পোশাকের দোকানে। তাঁর পোশাকের মধ্য দিয়ে প্রচলিত শৈলীর পাশাপাশি মুসলমানদের ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়েছে বলেও জানায় স্কুল কর্তৃপক্ষ।

নিউজ পেজ২৪/আরএ.