অগাস্ট ৩, ২০১৫, ৬:০৪ অপরাহ্ন

মেয়ে থেকে ছেলে

নিজস্ব প্রতিবেদক

হাকিমপুর উপজেলার হিলিতে এক মেয়েশিশু রূপান্তরিত হয়েছে ছেলেতে। তার নাম মোছা. শাহীনা আকতার (৬) বদলে মো. শাহাদৎ হোসেন (৬) রাখা হয়েছে।

হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের বিশাপাড়ার নওনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। ছেলেটিকে একনজর দেখতে প্রতিদিন শত শত লোক দূরদূরান্ত থেকে এসে তাদের বাড়িতে ভিড় জমাচ্ছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, উপজেলার বিশাপাড়ার নওনাপাড়া গ্রামের মো. সাইদুর রহমান ও মোছা. জীবন নাহার দম্পতির একমাত্র মেয়ে মোছা. শাহীনা আকতার। কিছুদিন আগে জীবিকার তাগিদে শাহীনার বাবা-মা শাহীনাকে তার দাদির কাছে রেখে ঢাকায় গার্মেন্টসে কাজ করতে যান। গত ঈদুল ফিতরের ছুটিতে তারা বাড়ি আসেন। এ সময় জীবন নাহার মেয়েকে গোসল করাতে নিয়ে গেলে মেয়ের লিঙ্গ পরিবর্তনের বিষয়টি তার নজরে আসে। পরে তিনি বিষয়টি তার স্বামী সাইদুর রহমানকে জানান। পরিবারের লোকজন তাকে স্থানীয় মৌলভি ও ডাক্তারের কাছে নিয়ে গেলে তারা লিঙ্গ পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেন। রোববার আকিকা দিয়ে তার নতুন নাম রাখা হয় মো. শাহাদৎ হোসেন।

লিঙ্গ পরিবর্তনের খবর এলাকায় ছড়িয়ে পড়ায় প্রতিদিন শত শত লোক শিশুটিকে দেখার জন্য তাদের বাড়িতে এসে ভিড় জমাতে থাকেন। বোয়ালদাড় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শাহাদত হোসেন শাদো ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুলতান মাহমুদ জানান, এটি হরমোনের কারণে হতে পারে। এ ব্যাপারে তার বাবা-মায়ের সঙ্গে কথা বলে আগের বিষয়গুলো শুনে, দেখে তারপর বলা যাবে।

নিউজ পেজ২৪/ইএইচএম