মিডিয়া

ডিসেম্বর ২৮, ২০১৫, ১০:৫৭ পূর্বাহ্ন

বিএফউজ-এর সভাপতি শওকত মাহমুদ ও মহাসচিব আব্দুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে সোমবার দুপুর থেকে সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফউজে-এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বিএফউজ-এর আবারও সভাপতি নির্বাচিত হয়েছেন সাংবাদিক নেতা এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা শওকত মাহমুদ।

বিএফউজ-এর গত নির্বাচন হয় ২০১৪ সালের ৩০ মার্চ সভাপতি ছিলেন শওকত মাহমুদ। মহাসচিব ছিলেন এম এ আজিজ। এই নির্বাচনের মধ্য দিয়ে নতুন মহাসচিব নির্বাচিত হয়েছেন এম আব্দুল্লাহ (আমার দেশ)।

বিএফউজ-এর সহসভাপতি নির্বাচিত হয়েছেন শামশুদ্দিন হারুন (চট্টগ্রাম) মুনশি আব্দুল মান্নান (ইনকিলাব) ও রেজাউল করিম রাজু (রাজশাহি)। সহকারি মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন মুহাম্মদ মুদাব্বের হোসেন(ঢাকা), মুহাম্মদ শাহনেওয়াজ(চট্টগ্রাম) ও নূরুল ইসলাম (যশোর)

নির্বাহী পরিষদের অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন-ওবাদুর রহমান শাহীন (কোষাদক্ষ),মুহাম্মদ শহিদুল ইসলাম (সংগ্রাম,সাংগঠনিক সম্পাদক)আবু ইউসুফ(সংগ্রাম,দপ্তর সম্পাদক),জাকির হোসেন (প্রচার সম্পাদক)। নির্বাহী সদস্য হলেন-এহতেশামুল হক শাওন (খুলনা),কামার ফরিদ (ঢাকা)সৈয়দ ফজলে রাব্বি ডলার(বগুড়া),আসাদুজ্জামান আসাদ( ঢাকা),শফিউল আলম দোলন( ঢাকা),জাহিদুল ইসলাম কচি (চট্টগ্রাম)ও মুহাম্মদ হায়দার আলি (কুষ্টিয়া)।

সারা দেশের ১৯৭ জন ভোটারের মধ্যে ১৭৩ জন ভোট প্রদান করেন। দুপুর ১টা থেকে সন্ধা ৬টা পর‌্যন্ত পুরানা পল্টনস্থ বাংলাদেশ ফাটোজার্নালিষ্ট মিলনায়তনে উৎসব মুখর পরিবেশের মধ্য নিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ফেডালেল সাংবাদিক ইউনিয়নের অন্তরভুক্ত ১০টি অঙ্গ ইউনিওনের কাউন্সিলররা ভোট প্রদান করেন।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট শওকত মাহমুদকে আটক করে গোয়েন্দা পুলিশ।বর্তমানে তিনি কারাগারেই আছেন।