ধর্ম

জানুয়ারী ১০, ২০১৬, ১১:১৮ পূর্বাহ্ন

বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ

নিজস্ব প্রতিবেদক

টঙ্গীর তুরাগতীরে শুরু হওয়া মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম জমায়েত বিশ্ব ইজতেমার প্রথম পর্বের এখন আখেরি মোনাজাতবিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত শেষ । আজ সকাল ১১টা সাত মিনিটে মোনাজাত শুরু হয়এবং শেষ হয় ১১:৩৫ মিনিট এ ।


মোনাজাতে অংশ নিতে ইজতেমা প্রাঙ্গণে ঢল নেমেছে লাখো মানুষের। ময়দানের আশপাশের রাস্তায়ও অবস্থান নিয়েছেন বিপুলসংখ্যক মানুষ। এই মোনাজাতে অংশ নিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বিভিন্ন শ্রেণি-পেশার লাখো মানুষ।

আখেরি মোনাজাতের আগে বাদ ফজর বয়ান করেন বাংলাদেশের মাওলানা ওয়াসিফুল ইসলাম। এ বছর আখেরি মোনাজাত পরিচালনা করছেন ভারতের অপর শীর্ষস্থানীয় মুরব্বি মাওলানা মোহাম্মদ সা’দ। মোনাজাতের আগে তিনিই হেদায়েতি বয়ান করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, আখেরি মোনাজাত উপলক্ষে আজ ভোর থেকেই শীত উপেক্ষা করে লাখো মুসল্লি মহাসড়কে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে গিয়ে সমবেত হয়েছেন। বিপুলসংখ্যক নারী মুসল্লিও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশপাশের সড়কে সকাল থেকেই অবস্থান নিয়েছেন। আখেরি মোনাজাত উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

নিউজ পেজ২৪/ইএইচএম