মিডিয়া

জানুয়ারী ১০, ২০১৬, ১১:৪৫ পূর্বাহ্ন

শরীয়তপুর সাংবাদিক সমিতির নতুন কমিটি ঘোষনা

ইমরান মাসুদ

ঢাকায় কর্মরত শরীয়তপুরের সাংবাদিকদের সংগঠন শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকার ২০১৬-২০১৭ মেয়াদে নতুন কমিটি গঠন করা হয়েছে।

গতকাল শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে রফিকুল ইসলামের সভাপতিত্বে সংগঠনের বার্ষিক সাধারণ সভা শেষে সদস্যদের সর্বসম্মতিতে এ কমিটি গঠন করা হয়।

দি ইনডিপেনডেন্টের রফিকুল ইসলাম আজাদকে সভাপতি এবং বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) সহকারী সম্পাদক মিজানুর রহমানকে সাধারণ সম্পাদক করে ২১-সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটি আগামী দুবছর (২০১৬-১৭) মেয়াদে দায়িত্ব পালন করবে।

কমিটির অন্য কর্মকর্তারা হলেন- সিনিয়র সহ-সভাপতি- আবদুস সালাম (প্রথম আলো), সহ-সভাপতি কেএম আজিজুর রহমান (ঢাকা টাইমস), সহ-সভাপতি -সাজ্জাদ হোসেন সবুজ (বাসস), যুগ্ম সম্পাদক- রোজিনা ইসলাম (প্রথম আলো) ও রেজাউল হক রেজা (চ্যানেল আই), সাংগঠনিক সম্পাদক-হাবিবুর রহমান পলাশ (এশিয়ান টিভি), অর্থ- সম্পাদক-আনিছুর রহমান (ফিনান্সিয়াল এক্সপ্রেস), দফতর সম্পাদক-আসাদুজ্জামান আজম (ভোরের পাতা), প্রচার ও প্রকাশনা সম্পাদক-বোরহান উদ্দিন (অর্থকণ্ঠ), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক-বেনজির আহমেদ (বাংলাভিশন), সমাজ কল্যাণ সম্পাদক- শাহাদাৎ হোসেন শাহীন (গণমুক্তি), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক- ফেরদৌস রহমান রুপক (দৈনিক বর্তমান)।

কমিটির নির্বাহী সদস্যরা হলেন: মোজাম্মেল হক চঞ্চল (যুগান্তর), ফখরুল ইসলাম (সংবাদ মোহনা), সৈয়দ আবদুল গাফফার তপন (ইন্ডিপেন্ডেন্ট টিভি), জাহাঙ্গীর আলম (সংবাদ মোহনা), কামাল মোশারেফ (রাইজিংবিডি) ও জাকিয়া আহমেদ (বাংলা ট্রিবিউন) ।

এছাড়া, সিনিয়র সাংবাদিক মোস্তাক আহমেদ মোবারকী, মাহমুদ শফিক, সৈয়দ জহিরুল আবেদিন ও ফখরুল আলম কাঞ্চনকে সংগঠনের উপদেষ্টামন্ডলীর সদস্য নির্বাচিত করা হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৬ ডিসেম্বর ডিআরইউতে ঢাকায় কর্মরত শরীয়তপুরের সাংবাদিকদের এক সভায় রফিকুল ইসলাম আজাদকে আহবায়ক ও মিজানুর রহমানকে সদস্য-সচিব করে ১১-সদস্যে আহবায়ক কমিটি গঠনের মাধ্যমে শরীয়তপুর সাংবাদিক সমিতি, ঢাকা আত্মপ্রকাশ করে।

নিউজ পেজ২৪/ইএইচএম