বিনোদন

ফেব্রুয়ারী ২৫, ২০১৬, ১১:৪৬ পূর্বাহ্ন

কারামুক্ত হলেন সঞ্জয় দত্ত

নিজস্ব প্রতিবেদক

মুম্বাই বিস্ফোরণ মামলায় অস্ত্র আইনে সাজা ভোগ শেষ আজ স্থানীয় সময় সকাল সাড়ে নয়টার দিকে পুনের ইয়েরওয়াড়া জেল থেকে বেরিয়ে আসেন বলিউড তারকা সঞ্জয় দত্ত। এনডিটিভির খবরে দেখা যায়, পুনে কারগারকে স্যালুট জানিয়ে কাঁধে বড় ঝোলা দিয়ে জেল থেকে বেরিয়ে আসছেন প্রভাবশালী এই অভিনেতা।

কারামুক্ত ‘মুন্নাভাই’ বলেন, ‘ভক্তদের ভালোবাসাতেই মুক্তির স্বাদ নিতে পারছি। আমার মুক্তির পথ সহজ ছিল না।’

জানা যায়, জেল থেকে বেরিয়ে প্রথমে মায়ের সমাধিতে যাবেন ৫৬ বছর বয়সী এই তারকা। তাঁর মা নার্গিস চিরনিদ্রায় শায়িত আছেন মুম্বাইয়ের মেরিন লাইন্স স্টেশনে অবস্থিত বড় কবরস্থানে। ।

সঞ্জয়ের বাবা সুনীল দত্ত ছিলেন অভিনেতা ও রাজনীতিবিদ। মুম্বাইয়ের ইমপেরিয়াল হাইটসে নিজের বাড়ির বড় হলঘরে বাবার একটি প্রতিকৃতি আছে। মায়ের কবর থেকে ঘরে ফিরে সবার আগে সেখানে ঢুকে পূজা করবেন সঞ্জয়।

১৯৯৩ সালে মুম্বাইয়ে ধারাবাহিক বিস্ফোরণ মামলায় বেআইনিভাবে একে ৪৭ রাইফেল রাখা, তথ্যপ্রমাণ লোপাট ও তা নষ্ট করে ফেলার দায়ে পাঁচ বছরের কারাদণ্ড হয় ৫৬ বছরের এই অভিনেতার। ২০১৩ সালে দেশের সর্বোচ্চ আদালত পাঁচ বছর কারাদণ্ডের নির্দেশ দেন অভিনেতাকে।

তবে ভালো আচরণের জন্য মেয়াদ শেষের ১৪৪ দিন আগেই ছাড়া পেলেন তিনি। বন্দি থাকাকালে একাধিকবার প্যারোলে জেলের বাইরে এসেছেন সঞ্জুবাবা।

মেয়াদ শেষের আগেই সঞ্জয়ের মুক্তি নিয়ে জেলের বাইরে বিক্ষোভ হতে দেখা যায়। তবে এই কিছুক্ষণের মধ্যেই পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।