তথ্যপ্রযুক্তি

মার্চ ১৯, ২০১৬, ৪:১৮ অপরাহ্ন

কল-ড্রপে ক্ষতিপূরণ পাচ্ছেন না গ্রাহকরা

নিউজ পেজ ডেস্ক

মুঠোফোন ব্যবহারকারীদের জন্য কল ড্রপ একটি নিত্যনৈমিত্তিক ঘটনা। মাত্রাধিক কল ড্রপের জন্য নিয়ম রয়েছে গ্রাহকদের ক্ষতিপূরণ দেয়ার। এ বিষয়ে মন্ত্রণালয়ের নির্দেশনার দু'মাস পার হয়ে গেলেও কল-ড্রপে ক্ষতিপূরণ পাচ্ছেন না বলে অভিযোগ করছেন গ্রাহকরা। আর অপারেটররা দাবি করছেন, তাদের কল-ড্রপের মাত্রা রয়েছে সহনীয় পর্যায়ে।

প্রয়োজনীয় কোনো বিষয়ে কথা বলার সময় হঠাৎ ফোন লাইন কেটে যাওয়ার এই বিড়ম্বনার যেন শেষ নেই। কথা না হলেও ঠিকই কেটে নেয়া হচ্ছে নির্দিষ্ট সময়ের টাকা। এমন ক্ষেত্রে ক্ষতিপূরণ হিসেবে কল সময়ের মূল্য ফেরত পাওয়ার নির্দেশনা বা আশ্বাস থাকলেও তা পাচ্ছেন না বলে অভিযোগ গ্রাহকদের।

আন্তর্জাতিক টেলিযোগাযোগ ইউনিয়নের বেধে দেয়া কল-ড্রপের মাত্রার চেয়ে নিজ অপারেটরের কল ড্রপ সহনীয় পর্যায়ে রয়েছে বলে দাবি করেন গ্রামীনফোন চীফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন। এসময় ড্রপের কারণ হিসেবে তুলে ধরলেন নানা প্রযুক্তিগত সমস্যার কথা।

নিজস্ব মনিটরিংয়ের মাধ্যমে কল-ড্রপের মাত্রা নির্ণয় করে মাত্রাধিক কল ড্রপের জন্য গ্রাহকদের ক্ষতিপূরণের বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য বিটিআরসিকে নির্দেশ দেয়া হয়েছে বলে জানান ডাক টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

বিশ্বের প্রায় সব দেশেই রয়েছে কল-ড্রপ সমস্যা তবে তার মাত্রা সহনীয়। মাত্রাধিক হলেই দেয়া হয় ক্ষতিপূরণ। এদেশেও কল-ড্রপের মাত্রা সহনীয় পর্যায়ে কমিয়ে আনার পাশাপাশি প্রাপ্য ক্ষতিপূরণের প্রত্যাশা মুঠোফোন গ্রাহকদের।


নিউজ পেজ২৪/আরএ.