তথ্যপ্রযুক্তি

এপ্রিল ২৪, ২০১৬, ৪:৩৬ পূর্বাহ্ন

২৩০ চ্যানেল নিয়ে ‘জাদু ডিজিটাল’

নিজস্ব সংবাদদাতা

ঢাকা: এসডি ও এইচডি সেটটপ বক্সসহ ডিজিটাল ক্যাবল সার্ভিস নিয়ে এলো জাদু ডিজিটাল। হাই ডেফিনেশন প্রিমিয়াম টিভি সার্ভিস ও ইন্টারনেটভিত্তিক সেবা নিয়ে সারাদেশে ডিজিটাল কেবল সার্ভিসের বিপ্লব ঘটাতে চায় প্রতিষ্ঠানটি।

শনিবার (এপ্রিল ২৩) রাত সাড়ে ৮টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিএসবি) নবরাত্রি হলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে জাদু ডিজিটালের যাত্রা শুরু হয়।

জাদু ডিজিটাল সেটটপ বক্সের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। পরে মাইলসের পরিবেশনা উপভোগ করেন অতিথিরা।

গ্রাহকদের জন্য প্রতিষ্ঠানটি নিয়ে এসেছে এসডি ও এইচডি সেটটপ বক্স, যাতে এই মুহূর্তে ২৩০টির বেশি ডিজিটাল চ্যানেল আছে। চ্যানেলের সংখ্যা আরও বাড়ানোর জন্য কাজ করছে তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আগামী এক বছরের মধ্যে সব চ্যানেল ডিজিটাল সেটটপ বক্সের আওতায় নিয়ে আসতে হবে। তবে ক্যাবল অপারটেরদের উপর জোর জবরদস্তি হবে না।

সেটটপ বক্স আমদানি শুল্কমুক্ত করার জন্য অর্থমন্ত্রীকে বলবেন বলে জানান তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

জাদু ব্রডব্যান্ড লিমিটেডের চেয়ারম্যান ও ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আনিসুল হক বলেন, ক্যাবল ব্যবসা এখনও দেশে শিল্প হিসেবে স্বীকৃতি পায়নি। স্বীকৃতি পেলে এ খাত থেকে তিন বছরে এক হাজার কোটি টাকা সরকার আয় করতে পারবে।

অনুষ্ঠানে বলা হয়, গ্রাহকদের যুগান্তকারী বিনোদন নিশ্চিত করাই জাদু ডিজিটালের লক্ষ্য।

জাদু ডিজিটাল গ্রাহকদের জন্য জাদু সেভার, জাদু ভ্যাল‍ু, জাদু সুপার এইড ও জাদু প্রিমিয়াম এইড নামে ৪টি ফ্যান্টাস্টিক প্যাকেজের ডিজাইন করেছে। গ্রাহক তার পছন্দ মতো প্যাকেজ সাবস্ক্রাইব করে এক্সপেরিয়েন্স করতে পারবেন জাদু। বর্তমান ক্যাবল অপারেটরদের সহযোগিতায় গ্রাহকরা এ সার্ভিস উপভোগ করতে পারবেন।

জাদুর গ্রাহকরা ভিডিও রেকর্ডিং ভিডিও অন ডিমান্ড ইলেকট্রিক প্রোগ্রাম গাইড, হাই স্পিড ইন্টারনেট ও আইপি টেলিফোনের মতো বিভিন্ন ইন্টারনেটভিত্তিক সার্ভিস এবং ২৪ ঘণ্টা বিশ্বমানের কল সেন্টার সাপোর্ট পাবেন।

নিউজপেজ২৪/ এএ