প্রবাস

মে ১৩, ২০১৬, ১১:৩৬ অপরাহ্ন

রিয়াদে ১৫ তম ওআইসি ট্রেড ফেয়ার শুরু হচ্ছে

ব্যুরোচিফ সৌদি আরব পূর্ব

রিয়াদঃ সৌদি আরবের রাজধানী রিয়াদ আন্তর্জাতিক কনভেনশন ও এক্সিভিশন সেন্টারে আগামী ২২ থেকে ২৬ মে ২০১৬, পাঁচ দিন ব্যাপি ১৫ তম ওআইসি ট্রেড ফেয়ার উদ্বোধন করবেন বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।
উক্ত বানিজ্য মেলায় “Made in Bangladesh: Our Brand-Our Pride” এই থিমের ভিত্তিতে বাংলাদেশী বিভিন্ন পণ্যের প্রচারনা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসি।

মেলা চলবে বিকাল ৪টা থেকে ১০.৩০মিঃ পর্যন্ত।

তিনি আরো জানান, উক্ত মেলায় বাংলাদেশের বিভিন্ন সেক্টরের ২৯ টি ব্যবসা প্রতিষ্ঠান, বোয়াসেল, বায়রা, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, বিনিয়োগ বোর্ড এবং বেপজা ১৫ তম ওআইসি ট্রেড ফেয়ার এ অংশগ্রহণ করবে। আগামী ২১ মে ২০১৬ তারিখে ৭ জন সরকারী কর্মকর্তাসহ ৮১ সদস্যের প্রতিনিধি দল মেলায় অংশগ্রহণের উদ্দেশ্যে রিয়াদে আসবেন। তাঁরা ৩৬টি স্টলে বাংলাদেশের বিভিন্ন পণ্যের প্রচারণা করবেন। বাংলাদেশী পণ্যের মধ্যে রয়েছে খাদ্য সামগ্রী, বস্ত্র, তৈরী পোষাক, চামড়াজাত পণ্য, প্লাস্টিক সামগ্রী, হস্তশিল্প ও বিভিন্ন মনোহারী দ্রব্য।

এ ছাড়া, আগামী ২৯ থেকে ৩০ মে ২০১৬ তারিখ এবং ৩১ মে থেকে ১ জুন ২০১৬ তারিখ যথাক্রমে জেদ্দা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এবং মদিনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিতে সকাল ১০ টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ক্যাটালগ/রোড় শো অনুষ্ঠিত হবে।

ধারণা করা হচ্ছে এই মেলা এবং রোড় শো সৌদি আরব ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সম্পর্ক সমৃদ্ধ করবে।
নিউজপেজ২৪/একস