প্রবাস

মে ২৪, ২০১৬, ১২:১০ পূর্বাহ্ন

রিয়াদে ওআইসির ১৫তম বাণিজ্য মেলা শুরু

রিয়াদ প্রতিনিধি

রিয়াদ: রিয়াদে শুরু হয়েছে ইসলামি সহযোগিতা সংস্থা-ওআইসির ১৫তম বাণিজ্য মেলা।

সোমবার (২২ মে) সন্ধ্যায় রিয়াদ আন্তর্জাতিক কনভেনশন ও এক্সিবিশন সেন্টারে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রিয়াদের গভর্নর প্রিন্স ফয়সাল বিন বান্দার।

সংস্থাটির সদস্যভুক্ত ৩০টি দেশের অংশগ্রহণে শুরু হওয়া মেলায় মেইড ইন বাংলাদেশ: আমাদের ব্র্যান্ড আমাদের গর্ব’ স্লোগানে বাংলাদেশের ৩৬টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

মেলা ঘুরে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন, প্রথমবারের মতো এ মেলায় আমরা অংশগ্রহণ করেছি। বিশ্ববাজারে প্রতিনিধিত্ব করার জন্য আমাদের এখন আন্তর্জাতিক মানের পণ্য আছে। এর মাধ্যমে আমরা বিশ্বের অন্য দেশের পণ্যের সঙ্গে প্রতিযোগিতা করতে পারি। বাংলাদেশি পণ্যের প্রচার ও প্রসারের জন্য ধারাবাহিকভাবে আমরা দেশের বাহিরে অন্য মেলাগুলোতেও অংশগ্রহণ করবো।

এই মেলা চলবে আগামী ২৬ মে পর্যন্ত।

এছাড়াও যথাক্রমে আগামী ২৯ মে থেকে ৩০ মে জেদ্দা চেম্বার আব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ৩১ মে থেকে ০১ জুন মদিনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ক্যাটালগ ও রোড শো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশি পণ্যের মধ্যে বেশিরভাগ খাদ্য সামগ্রী, বস্ত্র, তৈরি পোশাক, চামড়াজাত পণ্য, প্লাস্টিক সামগ্রী, হস্তশিল্প ও বিভিন্ন মনিহারী দ্রব্য রয়েছে।

নিউজপেজ২৪/একস