ধর্ম

জুন ৭, ২০১৬, ৩:৫৯ অপরাহ্ন

হজের নিবন্ধনের সময় বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের হজের নিবন্ধনের সময় আরো একদিন বাড়ানো হয়েছে। ফলে আগামীকাল বুধবার রাত ৮টা পর্যন্ত নিবন্ধন কার্যক্রম চলবে। সোমবার বিকালে ধম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের সাথে হাব নেতাদের বৈঠকের পর ধর্মমন্ত্রী এই সিদ্ধান্ত দেন। একই সাথে শুধু বিমান ভাড়ার টাকা দিয়েই নিবন্ধন করা যাবে মর্মেও সিদ্ধান্ত হয়। আজই হজের নিবন্ধন শেষ হওয়ার কথা ছিল। এর আগে গত ৩০ মে সময় আট দিন বাড়িয়ে ৭ জুন করা হয়েছিল।

পরিবর্তিত সিদ্ধান্ত অনুযায়ী-
১। সরকারি ও বেসরকারি উভয় ব্যবস্থাপনার হজযাত্রীদের নিবন্ধনের সর্বশেষ সময়সীমা ৭ই জুন, ২০১৬ এর পরিবর্তে ৮ই জুন, ২০১৬ রাত ৮:০০ টা পর্যন্ত বর্ধিত করা হবে।

২। বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের নিবন্ধনের জন্য ৩,০৪,৯০৩.১৮ টাকার পরিবর্তে ১,২৬,৬৮৯.৬৮ টাকা প্রচলিত ভাউচারের মাধ্যমে স্ব স্ব হজ এজেন্সীর ব্যাংক একাউন্টে জমা করে নিবন্ধনের কার্য সম্পাদন করা যাবে।

৩। ইতিপূর্বে যে সকল হজ এজেন্সী ৩,০৪,৯০৩.১৮ টাকা জমা দিয়ে নিবন্ধন সম্পন্ন করেছেন, তারা ইচ্ছা করলে হজযাত্রী প্রতি ১,২৬,৬৮৯.৬৮ টাকা ব্যাংকে জমা রেখে অবশিষ্ট টাকা উত্তোলন করতে পারবেন। তবে কোন অবস্থাতেই মন্ত্রণালয়ের অনুমোদন ব্যতিরেকে ১,২৬,৬৮৯.৬৮ টাকা উত্তোলন করতে পারবেন না।

নিউজ পেজ২৪/আরএ.