প্রবাস

জুন ১৪, ২০১৬, ৭:১৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর সঙ্গে প্রবাসী ব্যবসায়ী সায়মনের সৌজন্য সাক্ষাৎ

সহিদুল ইসলাম, রিয়াদ প্রতিনিধি

রিয়াদঃ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সৌদি আরব প্রবাসী তরুন ব্যবসায়ী সাখাওয়াত হোসেন সায়মন।

সম্প্রতি প্রধানমন্ত্রী সৌদি আরবে ৫দিনে রাষ্ট্রীয় সফরে আসলে মদীনার হিলটন হোটেলে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলমসহ অন্যান্যরা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ০৬ জুন (সোমবার) বিশেষ ফ্লাইটে মদীনা গেছেন সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে মসজিদে নববীতে নামাজ আদায় ছাড়াও মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারত করবেন তিনি।

সকাল ১১ টায় জেদ্দা থেকে মদীনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ বিমানবন্দরে পৌঁছানোর পর প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মদীনার গভর্নর।

সেখান থেকে সরাসরি মদীনার হিলটন হোটেলে যান তিনি। এরপর মসজিদে নববীতে জোহরের নামাজ আদায় করেন। সেখানে আসর, মাগরিব ও তারাবির ‍নামাজও আদায় করবেন শেখ হাসিনা।

এরপর মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর রওজা মোবারক জিয়ারতে যাবেন তিনি।

এর আগে গত ০৩ জুন, শুক্রবার বিকেল সোয়া ৪ টায় সফরসঙ্গীদের নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারি এ সফরে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে দ্বি-পক্ষীয় বৈঠক করেন শেখ হাসিনা।

এ সময় তাদের মধ্যে সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারণ, দ্বি-পক্ষীয় ব্যবসা-বাণিজ্য, বিভিন্ন প্রকল্পে সৌদি সহযোগিতা বাড়ারো এবং হজ ব্যবস্থাপনার মতো বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

এর আগে শুক্রবার পবিত্র মক্কা নগরীর হেরেম শরিফে (মসজিদ-আল-হারাম) ওমরাহ পালন করেন প্রধানমন্ত্রী।

শনিবার (০৪ জুন) বিকেলে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের চ্যান্সারি কমপ্লেক্স ও বাংলাদেশ ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

মঙ্গলবার (০৭ জুন) সৌদি সময় সকাল সাড়ে ১০টায় মদিনার প্রিন্স মোহাম্মাদ বিন আব্দুল আজিজ বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে যাত্রা ককরবেন প্রধানমন্ত্রী। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় তার ঢাকা পৌঁছানোর কথা।

নিউজপেজ২৪/ এএ