মিডিয়া

জুলাই ১১, ২০১৬, ৯:২৬ অপরাহ্ন

রোববার থেকেই সম্প্রচার বন্ধ পিস টিভিরঃ কোয়াব

নিজস্ব প্রতিবেদক

ঢাকা: আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের পর পরই বিতর্কিত বক্তা জাকির নায়েকের প্রতিষ্ঠিত পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে বলে দাবি করেছে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) সমন্বয় কমিটি।

সোমবার (১১ জুলাই) তথ্য মন্ত্রণালয় বাংলাদেশে পিস টিভির ডাউন লিংক অনুমতি বাতিলের আদেশ দেয়।

মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ‘আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সিদ্ধান্তের প্রেক্ষিতে এবং ডাউন লিংকের শর্ত ভঙ্গ করায় বিদেশি ফ্রি-টু-এয়ার টিভি চ্যানেল পিস টিভির ডাউন লিংক অনুমতি বাতিল করা হল’।

আদেশে বাংলাদেশের অভ্যন্তরে এ চ্যানেলের সকল প্রকার সম্প্রচার বন্ধের বিষয়ে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও), বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ও ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) প্রশাসকের কাছে আদেশের অনুলিপি পাঠানো হয়েছে।

সরকারের নির্দেশনা জারির পর কোয়াব সমন্বয় কমিটির আহ্বায়ক শামসুর রহমান শিমুল বলেন, ‘গতকালের (রোববার) সিদ্ধান্তের পরপরই আমরা অপারেটরদের পিস টিভির সম্প্রচার বন্ধের নির্দেশনা দেই’।

‘সারা দেশে ছোট-বড় সাড়ে পাঁচশ’ অপারেটর আছে, তারা বন্ধ করে দিয়েছে’।

তবে সোমবার সকালেও বেশ কিছু জায়গায় পিস টিভি সম্প্রচারে ছিল বলে জানা গেছে।

এ বিষয়ে শামসুর রহমান বলেন, ‘কিছু অপারেটর চালু রাখতে পারে, সেগুলো আমাদের নিয়ন্ত্রণে নেই।

তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বশীল একজন কর্মকর্তা বলেন, আদেশের পর পরই ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশনের প্রশাসকের কাছে চিঠি পাঠানো হয়।

তবে আদেশের কপি এখনও তারা পাননি দাবি করে শামসুর রহমান শিমুল বলেন, ‘সরকারি সিদ্ধান্ত না মানার কোনো কারণ নেই। আদেশের আগেই মন্ত্রীর কথায় সম্প্রচার বন্ধ করে দিয়েছি। যে জায়গাগুলোতে সমস্যা আছে সেগুলো দেখবো’।

গত ০১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলায় ১৭ বিদেশিসহ ২০ জন নিহত ও হামলাকারীরা সেনা কমান্ডো অভিযানে নিহত হন। এরপর হামলাকারীদের কেউ কেউ পিস টিভির জাকির নায়েকের ভক্ত বলে অভিযোগ উঠেছে।

জাকির নায়েকের বক্তব্যে উদ্বুদ্ধ হয়ে তরুণরা জঙ্গি তৎপরতায় লিপ্ত হচ্ছেন অভিযোগে বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের দাবি ওঠে।

রোববার সচিবালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে পিস টিভির সম্প্রচার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

নিউজপেজ২৪/ এএ