শিক্ষাঙ্গন

জুলাই ২৪, ২০১৬, ১০:৩৭ পূর্বাহ্ন

খন্দকার মোশাররফ হোসেন কলেজের ২০১৬ সালের নবীন বরণ ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত

ইমরান মাসুদ :

কুমিল্লার দাউদকান্দিতে ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত ।

(২৩ জুলাই) শনিবার সকাল ১১ টায় ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজ মাঠে এ নবীন বরণ ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানে সভাপতিত্বে করেন, ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের অধ্যক্ষ জনাব রেজাউল করিম।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক নুরুল আমিন। চেয়ারম্যান, ফলিত রসায়ন ও ক্যামিকৌশল বিভাগ ঢাবি ,ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি , ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজ ।


অনুষ্ঠান পরিচালনায় ছিলেন, প্রভাষক মোহাম্মদ আরিফুর রহমান, ভূগোল বিভাগ. অত্র কলেজ ।

এসময় প্রধান অতিথি বক্তৃতায় বলেন, শিক্ষার্থীদের নিয়মিত লেখাপড়া নিশ্চিত করার পাশাপাশি শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্ট শিক্ষার্থীদের কলেজের আইন-কানুন আচার-আচরণ, চলাফেরার প্রতি বিশেষভাবে লক্ষ্য রাখতে হবে।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, জনাব নূর মোহাম্মদ সেলিম সরকার । অভিভাবক সদস্য কলেজ পরিচালনা কমিটি । এবং জনাব রেজাউল করিম, অধ্যক্ষ খন্দকার মোশাররফ ফাউন্ডেশন কলেজ ।


শিক্ষক প্রতিনিধি হিসাবে বক্তব্য রাখেন অত্র কলেজের প্রভাষক কাজী মহিউদ্দিন আহমেদ এবং প্রভাষক জয়নাল আবেদীন ।তাছারা শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন অত্র কলেজের শিক্ষক সহকারী অধ্যাপক মো: মাছুম বিল্লাহ্ ও প্রভাষক জহিরুল ইসলাম এবং মোসাম্মদ শাহীনুর জাহান প্রভাষক পেীরনীতি অত্র কলেজ ।এ সময উপস্হিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের প্রথম ব্যাচ এর ছাত্র ও বর্তমান ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের প্রভাষক জনাব সয়ফুর রহমান (সবুজ) ।

নবীন কোমলমতি শিক্ষার্থীদের উদ্যেশে অত্র কলেজের দ্বাদশ শ্রেনীর বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী এস,এম রাইসুল ইসলাম দিকনির্দেশনা মূলক ও গঠনমুলক বক্তব্য প্রদান করেন ।

এবং নবীনদের পক্ষ থেকে একাদশ শ্রেনীর ছাত্রী মানবিক শাখার ছাত্রী আয়েশা সিদ্দিকা, দাউদকান্দি পাইলট উচ্চ বিদ্যালয় ।
এ সময় দাউদকান্দি উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষকগণ আমন্ত্রীত অতিথি হিসাবে উপস্হিত ছিলেন , ও পুরস্কার গ্রহন করেন ।

অত্র কলেজের পক্ষ থেকে অনুষ্ঠানে নবীণ ও প্রবীন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিশেষ সম্মানা ও নগদ প্রাইজমানি প্রদান করা হয় ।

অনুষ্ঠান শেষে ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের প্রধান পৃষ্ঠপোষক ড. খন্দকার মোশাররফ হোসেন ভূ-তত্ত্ব বিজ্ঞানী, শিক্ষাবিদ, রাজনীতিবিদ, সমাজসেবক, বিএনপি স্থায়ী কমিটির সদস্য এবং সাবেক মন্ত্রী ।জনাব ড. খন্দকার মোশাররফ হোসেন ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য প্রদান করেন ।

এ সময় অত্র কলেজের প্রতিষ্ঠা ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড তাই তিনি সকল নবীণ-প্রবীণ শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি কলেজের সকল নিয়ম-কানুন মেনে চলার আহ্বান জানান এবং নবীণ ভর্তিকৃত বিজ্ঞান বিভাগে ১৮০ জন, ব্যবসায় শিক্ষায় ১৫৩ জন ও মানবিক শাখায় ১৮০ জন ছাত্র-ছাত্রী ও উপস্হিত আমন্ত্রীত সকল অতিথিবৃন্দকে শুভেচ্ছাসহ অভিনন্দন জানান।


নিউজপেজ/ইএইচএম