শিক্ষাঙ্গন

অগাস্ট ২৩, ২০১৬, ১:০৬ অপরাহ্ন

‘এইচএসসিতে ৯৯.৩৮% পাশ করায় দাউদকান্দিতে র‌্যালি অনুষ্ঠিত’

ইমরান মাসুদ :

সোমবার, ২২ আগস্ট সকাল ১১ ঘটিকায় কুমিল্লার দাউদকান্দি পৌর সভায় অবস্হিত ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজে ২০১৬ সালে এইচএসসি পরীক্ষায় ৯৯.৩৮% পাশ করায় দাউদকান্দিতে আনন্দ মিছিল ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক হয়ে দাউদকান্দি টোলপ্লাজা থেকে শিক্ষার্থীরা আনন্দ র‌্যালি বের করে বাজার হয়ে কলেজ মাঠে এসে শেষ হয়।

এ সময় অত্র কলেজের সাধারণ শিক্ষার্থীদের সাথে র‌্যালিতে অংশগ্রহন করেন ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের অধ্যক্ষ জনাব রেজাউল করিম। আরো উপস্হিত ছিলেন জনাব নূর মোহাম্মদ সেলিম সরকার ।
অভিভাবক সদস্য কলেজ পরিচালনা কমিটি।


তাছারা আনন্দ র‌্যালিতে অত্র কলেজের সকল শিক্ষক-শিক্ষিকাগণ অংশগ্রহন করেন।এ সময় র‌্যালিতে বিভিন্ন গণমাধ্যম কমী উপস্হিত ছিলেন।

আনন্দ র‌্যালি শেষে ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক আলহাজ্ব ড. খন্দকার মোশাররফ হোসেনের ঢাকার বাসায় মিষ্টান্ন ভোজন করান ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজের অধ্যক্ষ জনাব রেজা্উল করিম এবং জনাব নূর মোহাম্মদ সেলিম সরকার, অভিভাবক সদস্য কলেজ পরিচালনা কমিটি।

ফলাফল চিত্র:এইচএসসি পরীক্ষায় এ প্লাস ১৮ জন, এ গ্রেড ২৩২জন,এ মাইনাস ৪৯জন. বি গ্রেড ১৮ জন, সি গ্রেড ৩জন ।

উল্লেখ্য,গত ১৮ আগষ্ট উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। সারা দেশে গড় পাসের হার ৭৪ দশমিক ৭০। সেই সাথে কুমিল্লা বোর্ড এ বারই প্রথম রেজাল্ট খুবই খারাপ করে মাত্র ৬৪% পাশ করে, কিন্তু সারা কুমিল্লার দাউদকান্দিতে উপস্হিত ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজে ৯৯.৩৮%%পাশ করে।

প্রসংগ: ড. খন্দকার মোশাররফ হোসেন কলেজে ২০০২ সালে অত্র কলেজটি প্রতিষ্ঠিত হয়ে ১ লা সেপ্টেম্বর ৪৭৩শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে । এবং সে থেকেই কুমিল্লা শিক্ষা বোর্ড এ সেরা কলেজের স্বীকৃতি পায়।এবং এখনো সে সাফল্য ধরে রেখেছে অত্র কলেজটি।

নিউজপেজ/ইমরান মাসুদ