বিনোদন

অগাস্ট ৩১, ২০১৬, ৮:৪৯ অপরাহ্ন

বাংলাদেশী কমিউনিটি মাতাতে লিজা এখন কানাডায়

নিউজপেজ ডেস্ক

তরুণ প্রজন্মের জনপ্রিয় কণ্ঠশিল্পী সানিয়া সুলতানা লিজা এখন কানাডায়।শ্রোতাদের মাতিয়ে রাখতে লিজা একের পর এক দেশ সফর করে যাচ্ছেন, এইবার তিনি দুটি কনসার্টে গান করতে ২৯ আগস্ট কানাডার উদ্দেশে পাড়ি জমিয়েছেন। এরই মধ্যে লিজা কনসার্টে অংশ নেয়ার জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছেন। এই কনসার্ট দুটি শেষ করে ঈদের সপ্তাহখানেক আগেই দেশে ফিরবেন বলে লিজা জানিয়েছেন।

এ প্রসঙ্গে লিজা বলেন, 'চলতি বছরের বেশিভাগ সময়ই আমাকে দেশের বাইরে কনসার্ট করতে হচ্ছে। তাই প্লেব্যাকে ও বিভিন্ন মিক্সড অ্যালবামে কাজ করতে পারিনি। তবে সম্প্রতি কয়েকটি মিক্সড অ্যালবামে গান করেছি। আর এবার কানাডা সফরেও ভালো একটি পরিবেশনা উপহার দিতে চাই। চেষ্টা করব, ভালো কিছু গান গেয়ে প্রবাসী দর্শক-শ্রোতাদের আনন্দ দেয়ার। এই কনসার্টে উপস্থিত দর্শক-শ্রোতাদের অনুরোধের গানও গাইব।'
এদিকে লিজা ঈদ উপলক্ষে একটি অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন। জিয়াউদ্দিন আলমের কথা ও আয়োজনে এই অ্যালবামে লিজা ও নদী তিনটি করে গানে কণ্ঠ দিচ্ছেন। এ ছাড়া ইতোমধ্যে আরো কয়েকটি মিক্সড অ্যালবামেও গান করেছেন। পাশাপাশি ঈদ টিভি অনুষ্ঠানের জন্য এরই মধ্যে তিনি কয়েকটি চ্যানেলের শুটিং সম্পন্ন করেছেন। অন্যদিকে ঈদের পরপরই তিনি একটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করবেন বলে জানিয়েছেন।

এদিকে চলতি বছরের ভালোবাসা দিবসে লিজা সর্বশেষ 'আকাজুড়ে' শিরোনামে একটি গানের মিউজিক ভিডিও প্রকাশ করেন। এর কথা ও সুর করেছেন মেফুল আল ফাহাদ। সঙ্গীত করেছেন অমিত মলি্লক। এই গানটি সঙ্গীতমহলে বেশ প্রশংসিত হচ্ছে বলে লিজা জানান। নতুন বছরে নতুন কোনো অ্যালবাম প্রকাশের ইচ্ছা রয়েছে কিনা? এ সম্পর্কে জানতে চাইলে লিজা বলেন, 'এখন আপাতত পূর্ণাঙ্গ অ্যালবাম প্রকাশের কোনো ইচ্ছা নেই। এখন থেকে সিঙ্গেল আকারে একটি-দুটি করে গান মিউজিক ভিডিও আকারে প্রকাশ করব। কারণ, এখন পূর্ণাঙ্গ অ্যালবামের প্রতি শ্রোতাদের আগের মতো ঝোঁক নেই বললেই চলে।

এদিকে গত বছর প্রকাশিত হয়েছিল লিজার দ্বিতীয় একক অ্যালবাম 'পাগলী সুরাইয়া'। এটি প্রকাশের মাস তিনেকের মধ্যে এর বেশ কিছু গান শ্রোতামহলে দারুণ সাড়া ফেলে। বিশেষ করে 'বিন্দু বিন্দু প্রেম' এবং 'যাবি কতদূর' ও 'পাগলী সুরাইয়া' শীর্ষক গান ৩টি শ্রোতামহলে ব্যাপক সাড়া ফেলেছে। দুটি গানের মধ্যে 'যাবি কতদূর' গানটি আসিফ আকবরের সঙ্গে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন। এটি প্রকাশ করেছে ডেডলাইন মিউজিক। পৃষ্ঠপোষকতা করেছে ফিজআপ। এই অ্যালবামটির প্রচারের দিকে প্রতিষ্ঠানটি বিশেষ গুরুত্ব দিয়েছে।



নিউজপেজ২৪/ এন এ