বিনোদন

নভেম্বর ৪, ২০১৬, ১০:৪০ অপরাহ্ন

গানে গানে গুণীজন সংবর্ধনা পাচ্ছেন রুনা লায়লা

বিনোদন ডেস্ক

ঢাকাঃ সংগীত জীবনে ৫০ বছর পূর্ণ করেছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কণ্ঠশিল্পী রুনা লায়লা। এ উপলক্ষে দেশ-বিদেশে সম্মাননা পাচ্ছেন তিনি। এবার তাকে সংবর্ধনা দেবে সিটি ব্যাংক এনএ।

শনিবার (৫ নভেম্বর) ঢাকার র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের উৎসব মিলনায়তনে বিকেল চারটায় ‘গানে গানে গুণীজন সংবর্ধনা’ অনুষ্ঠানে পুরস্কার হিসেবে অর্থ, ক্রেস্ট, উত্তরীয় ও নিজের একটি প্রতিকৃতি পাবেন বাংলাদেশের সংগীত শিল্পের জীবন্ত কিংবদন্তি রুনা লায়লা।

অনুষ্ঠানে রুনার সম্মানে তার জনপ্রিয় বেশকিছু গান গেয়ে শোনাবেন এ প্রজন্মের কণ্ঠশিল্পী কনা, ঝিলিক ও কোনাল। তাদের নাম প্রস্তাব করেছেন রুনা নিজেই। তিনি বলেছেন, ‘এই মর্যাদাসূচক পুরস্কার গ্রহণ করতে যাচ্ছি বলে আমি খুব সম্মানিত। অনুষ্ঠানটি গানে আমার ৫০ বছর পূর্তি উদযাপনের অংশ, তাই এটি আমার কাছে স্পেশাল।’

গানে পাঁচ দশক পূর্তির অনুভূতিতে রুনা বলেন, ‘সংগীত জীবনে এরই মধ্যে ৫০ বছর পেরিয়ে এসেছি ভাবলে অবাক হই! সৃষ্টিকর্তার কাছে আমি কৃতজ্ঞ। ভক্তদের দেওয়া সম্মান ও ভালোবাসার সঙ্গে আমার পরিবারের সমর্থন আমাকে আজকের অবস্থানে নিয়ে এসেছে। সবার কাছে আমি কৃতজ্ঞ। পাঁচ দশক ধরে আমার প্রতি ভক্তদের ভালোবাসা বিস্মিত করে আমাকে। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত গান গেয়ে যেতে চাই। সবসময় নতুন নতুন গান করতে চাই।’

বাংলা গান ও সংস্কৃতিতে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ এর আগে সিটি ব্যাংকের গুণীজন সংবর্ধনা পেয়েছেন নীলুফার ইয়াসমিন, ফরিদা পারভীন, ফিরোজা বেগম, সনজিদা খাতুন, সোহরাব হোসেন, ফেরদৌসি রহমান, সাবিনা ইয়াসমিন, রেজওয়ানা চৌধুরী বন্যা, সুবীর নন্দী, শাহনাজ রহমতউল্লাহ, সৈয়দ আব্দুল হাদী ও মিতালী মুখার্জি।

নিউজপেজ২৪/ এএ