প্রবাস

ডিসেম্বর ২৭, ২০১৬, ৭:৩৫ অপরাহ্ন

বিজয় দিবস উদযাপন করেছে তাবুক বঙ্গবন্ধু পরিষদ

ফ.ই.ম.ফরহাদ, ব্যুরোচীফ (সৌদিআরব পশ্চিম)

তাবুকঃ তাবুক বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। তাবুকের স্থানীয় সাহাব হোটেলে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

মোঃ বেলাল হোসেন সঞ্চালিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নেতা সোলাইমান এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন তাবুক বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন শিহাব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তাবুক বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল মালেক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আব্দুল ওহাব ভুঁইয়া।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

প্রধান বক্তার বক্তৃতায় সাহাবুদ্দিন শিহাব বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ পূর্ববর্তী বাংলাদেশের ইতিহাস, আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা এবং স্বাধীনতা পরবর্তী আজকের বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তিনি প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে জাতীয় প্রশ্নে আরো কঠোর ভূমিকা গ্রহনের আহ্বান জানান।

সভাপতির বক্তৃতায় আব্দুল মালেক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে বঙ্গবন্ধু পারিষদকে দলমত নির্বিশেষে কাজ করতে হবে। সকলের সুখ দুঃখে কাছে থাকতে হবে। প্রবাসীদের সমস্যা দেখলে সমাধানের জন্য সবার আগে অগ্রসর হতে হবে।

অনুষ্ঠানে তাবুক বঙ্গবন্ধু পরিষদের মহিলা বিষয়ক সম্পাদিকা বিলকিস আক্তার সহ জিল্লুর রহমান, শফিক উদ্দিন, নুরুল ইসলাম, আবুল কাশেম, মোঃ জহির, নিজাম, মিরন, মোফাজ্জল, আবুল বাশার সহ আরো অনেকে বক্তব্য রাখেন।

আলোচনার পর্ব শেষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মঞ্চস্থ করা হয়।

নিউজপেজ২৪/ এএ