জাতীয়

জানুয়ারী ৫, ২০১৭, ১১:৩০ অপরাহ্ন

ডিএনসিসি মার্কেটের একাংশে এখনও আগুন জ্বলছে!

নিজস্ব প্রতিবেদক

ঢাকা: অগ্নিকাণ্ডের তিনদিন পেরিয়ে গেলেও এখনও সম্পূর্ণভাবে নেভানো সম্ভব হয়নি গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মার্কেটের আগুন। কাঁচাবাজারে ধসেপড়া ভবনের মূল অংশে এখনও আগুন জ্বলছে। তা নেভানোর চেষ্টা করছে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট। যার ধোয়া ছড়িয়ে পড়ছে চারপাশে।

সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আনোয়ার হোসেন বলেন, মার্কেটের একটি অংশে আগুন জ্বলছে। ওখান থেকে ধোয়া বিভিন্ন দিকে ছড়িয়ে পড়ছে। তবে, ওই জায়গাটিকে নির্মূল করতে পারলে ধোয়া শেষ হবে। আমরা বুলডোজার দিয়ে কাজ করছি। যেন ছড়িয়ে পড়া আগুনকে একিভূত করতে পারি। আগুন যেন আর ছড়িয়ে না পড়ে সেজন্য আমরা সর্বাত্মক চেষ্টা করছি।

তিনি আরও বলেন, মূল অংশের এ আগুন নিভে গেলে মানুষের মাঝে যে আতঙ্ক বিরাজ করছে তা কেটে যাবে। পাশাপাশি তাদের যে প্রত্যাশা (অনেকে মনে করছে তার ঘরে মালামাল এখনো অক্ষত আছে) তা পূরণ হবে। তবে, আগুনের আর বিস্তার ঘটবে না।

ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট সেখানে অবস্থান করছে। তবে, ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে বলে জানান তিন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা। আগুন নেভাতে না পারায় ফায়ার সার্ভিসের উদাসিনতাকে দায়ী করছে মার্কেটের ব্যবসায়ীরা।

ডিএনসিসি মার্কেটের ব্যবসায়ী ব্রাইট ভয়েসের সত্ত্বাধিকারী রনি বলেন, ‘আমরা পথে বসে গেছি। ছেলেমেয়েদের স্কুলে ভর্তি করতে পারছি না। আমরা আশা করছি, দ্রুত সরকারের পক্ষ থেকে আমাদের পুনর্বাসনের ব্যবস্থ‍া করা হবে। যাতে আমরা আবার উঠে দাঁড়াতে পারি।

সোমবার দিবাগত রাত ২টার দিকে গুলশান ১ নম্বর গোলচত্বরের পাশে অবস্থিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাঁচাবাজারে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। বিকট শব্দ হলে আতঙ্কিত হয়ে পড়ে আশপাশের মানুষ। এরপর কাঁচাবাজারের পূর্বপাশ থেকে ধোয়া বের হতে শুরু করে। তার কিছুক্ষণ পর আশপাশে ছড়িয়ে পড়ে আগুনের লেলিহান শিখা।

নিউজপেজ২৪/ এএ