প্রবাস

জানুয়ারী ৯, ২০১৭, ৮:০৬ অপরাহ্ন

বর্ষপূর্তি উপলক্ষে বার্ষিক সাধারণ সভা করেছে আল মদিনা চাটখিল সমবায় সমিতি

ফ.ই.ম ফরহাদ, ব্যুরোচীফ (সৌদি আরব পশ্চিম)

মদিনাঃ “সকলের তরে সকলে আমরা প্রত্যেকে আমরা পরের তরে” এই নীতিকে সামনে রেখেই সৌদি আরবের মদিনায় নোয়াখালী জেলার চাটখিল উপজেলার প্রবাসীদের নিয়ে গঠিত হয়েছিল আল মদিনা চাটখিল সমবায় সমিতি। সমিতির বর্ষপূর্তীতে মদিনার স্থানীয় হাকিম হোটেলে সাধারণ সভার আয়োজন করা হয়েছে।

সমিতির সাধারণ সম্পাদক পারভেজ হোসেন পাটোয়ারীর সঞ্চালিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি আবুল কাসেম পাটোয়ারী। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেদ্দার ফ্রেন্ডস অব বাংলাদেশের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মমতাজ হোসেন চৌধুরী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মদিনা সাংবাদিক ফোরামের সভাপতি বিশিষ্ট সাংবাদিক ‍ও সমবায়ী মুছা আব্দুল জলিল, বিশিষ্ট ব্যবসায়ী মোসলেহ উদ্দিন, মদিনা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক ফ.ই.ম. ফরহাদ, সমিতির সহ সেক্রেটারী আবু তোহাব ফিরোজ ও সফিক উল্লাহ, অর্থ সবিচ শামছুল আলম রিপন, সহকারী অর্থ সচিব হারুন অর রশিদ।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর উদ্বোধনী বক্তৃতা করেন সমিতির দপ্তর সম্পাদক আবুল বাশার। সমিতির অর্থ সচিব শামছুল আলম রিপন সমিতির বিগত এক বছরের আয় ব্যয়ের হিসাব সভায় উপস্থাপন করেন।

দিক নির্দেশনা মূলক বক্তব্যে মুছা জলিল সমিতির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি তাঁর পূর্ব অভিজ্ঞতা থেকে সমস্যা ও তা উত্তরনের পথ বাতলে দেন। আল মদিনা চাটখিল সমিতিকে একটি আদর্শ সমিতি হিসাবে প্রতিষ্ঠা করার জন্য উদ্যোক্তাদের প্রতি আহ্ববান জানান।

বিশেষ বক্তৃতায় মোসলেহ উদ্দিন সমিতির উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন। সাংবাদিক ফ.ই.ম. ফরহাদ এই সমিতির মাধ্যমে দেশে রেমিটেন্স পাঠানোতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বর্ষপূর্তীতে সমিতির উদ্যোক্তা ও সদস্যদের অভিনন্দন জানান।

প্রধান অতিথির বক্তব্যে মমতাজ হোসেন চৌধুরী দেশকে এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে সমতির গুরুত্ব তুলে ধরেন। তিনি সমিতির সকলকে ঐক্যবদ্ধ থাকার ব্যপারে গুরুত্ব আরোপ করেন। উদাহরণ হিসাবে তিনি বলেন একটি হাতকে মুষ্ঠিবদ্ধ করতে হলেও পাঁচটি আঙ্গুলকে একত্রে একই সময় বাঁকাতে হয়। তবেই তা মুষ্ঠি হিসাবে রূপ লাভ করে। সে হিসাবে সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সমবায়ের মাধ্যমে ঐক্যবন্ধ থেকে সমাজের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। তিনি সমিতির উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

সভাপতির বক্তব্যে আবুল কাশেম পাটোয়ারী সমিতির সকল সদস্যকে তাকে সহযোগীতা করায় ধন্যবাদ জানান। বিশেষ করে তিনি সমিতির সাধারণ সম্পাদক পারভেজ হোসেন পাটোয়ারীর কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। তিনি সমিতির সকল সদস্যকে তাদের হিসাব যথাযথভাবে বুঝে নেয়ার জন্য আহ্বান জানান। সভায় উপস্থিত মেহমান ও সদস্যদের তিনি ধন্যবাদ জানান।

হাফেজ বেলালের মোনাজাত পরিচালনার মাধ্যমে সভার কার্যক্রম সমাপ্ত হয়। এরপর উপস্থিত সকলকে আপ্যায়ন করা হয়।

নিউজপেজ২৪/ এএ

আরো খবর