বিনোদন

জানুয়ারী ১৯, ২০১৭, ৫:০৬ অপরাহ্ন

মুরাদ নূরের সুরে মুশফিক লিটুর সঙ্গীতায়জনে গাইলেন ‘ফাহমিদা নবী’

ইমরান মাসুদ :

নন্দিত গীতিকবি শহীদুল্লাহ ফরায়জীর লেখা গান প্রথমবারের মতো গাইলেন ফাহমিদা নবী। মুরাদ নূরের সুর ও মুশফিক লিটুর সঙ্গীতায়জনে ‘আমি তোমার প্রেমে পড়িয়া/ বিনা জলে মরলাম ডুবিয়া’ শীর্ষক গানটি লং-প্লে স্টুডিওতে রেকর্ডিং ও ভিডিও ধারণ সম্পন্ন হয়েছে।

এ সম্পর্কে ফাহমিদা নবী বলেন, এতদিন ধরে গান গাইলেও নন্দিত ও গুনি গীতিকবি ফরায়জী ভাই'র কথায় কেনো জানি গাওয়ার সুযোগ হয়নি। সুরকার মুরাদ নূরকে বিশেষ ধন্যবাদ, আমার আকাক্ষিত গীতিকবির কথায় গান করানোর সুযোগ দেওয়ার জন্য। অসম্ভব সুন্দর কথার গানটিতে ফোক-মেলোডির সমন্বয়ে চমৎকার সুর করায় মুরাদ নূর'র প্রতিশ্রুতিশীলতার সাক্ষর পেয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে শহীদুল্লাহ ফরায়জী বলেন, গুনি সঙ্গীত পরিবারের সন্তান ফাহমিদা আপা। তার কণ্ঠের মুগ্ধতা বরাবরই আমাকে আচ্ছন্ন করে। ইচ্ছে থাকলেও তার সঙ্গে কাজ করা হয়নি। ফাহমিদা আপাকে নিয়ে মুরাদ নূর'র প্লানটি আমার ইচ্ছে পুরণের একটি বিশেষ সুযোগ। ফাহমিদা আপার গাওয়া ও মুরাদ নূর'র সুর দুই মিলে শ্রুতিনন্দন একটি গান হয়েছে বলে আমার বিশ্বাস।

মুরাদ নূর বলেন, বাংলা সঙ্গীতের দুই উজ্জল নক্ষত্রের সঙ্গে কাজ করতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। প্রায় দুই বছর যাবত ফরায়জী ভাই'র একক কথায় তারকা শিল্পীদের নিয়ে একটি বিশেষ অ্যালবাম করার প্রস্তুতি নিচ্ছি। ফাহমিদা আপার কণ্ঠদানের মধ্য দিয়ে প্লানটি বাস্তবায়িত হচ্ছে।

শিগ‌গিরই অন্যান্য কণ্ঠশিল্পীদের কণ্ঠদান সম্পন্ন হবে। আসন্ন বৈশাখে শীর্ষস্থানীয় অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে অ্যালবামটি প্রকাশিত হবে বলেও জানান তিনি।