শিক্ষাঙ্গন

জানুয়ারী ২৮, ২০১৭, ৮:০২ অপরাহ্ন

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কাপাসিয়ায় ছাত্রলীগের সমাবেশ

আশরাফুল আলম সেলিমঃ গাজীপুর প্রতিনিধি

গাজীপুরঃ মাদক একজনকে না গুটা পরিবারকেই ধ্বংস করে দেয়। তাই মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে।

বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার বিকেলে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা ছাত্রলীগ এর আয়োজনে ছাত্র সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এস.এম. জাকির হোসাইন একথা বলেন।

তিনি আরো বলেন , জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে ছাত্র-ছাত্রীদের মাঝে পৌঁছে দিতে হবে। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন এবং ভিশনকেও ছাত্র-ছাত্রীদের মাঝে পৌছে দিতে হবে। তরুণ সমাজ যাতে মাদকের বিষাক্ত ছোবলে না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘সুষ্ঠু রাজনীতি কখনই মানুষকে বিপথে নেয় না। উল্টো আদর্শবান মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করে। রাজনীতির পাশাপাশি পড়ালেখা নয় বরং পড়ালেখা করে যে সময়টুকু অবশিষ্ট্ থাকে সুষ্ঠুরাজনীতির পেছনে ব্যয় করে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এগিয়ে আসুন।’

জাকির হোসাইন বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা বৃহৎ জনগোষ্ঠীর ৫৬ হাজার বর্গমাইলের একটি ছো্ট্ট দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। আপনারাও পাশে দাঁড়িয়ে দেশ প্রেমিক নাগরিক হিসেবে তাঁর হাতকে আরো শক্তিশালী করে তুলন।’
এ সময় তিনি জঙ্গিবাদ ও সাম্পদায়িকতার বিরুদ্ধে এলাকাভিত্তিক শক্ত জনমত গড়ে তুলার জোরালো আহ্বান জানান।

উপজেলা ছাত্রলীগের সভাপতি রাজব ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমেল খানের পরিচালনায় ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয় সর্ম্পকীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি রাজীব আহমেদ রাসেল।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ্ব মোতাহার হোসেন মোল্লাহ, কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাড. রেজাউল রহমান লস্কর, ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি কাজী মাহবুব, সাকিব হাসান সুইম, ক্রীড়া সম্পাদক চিন্ময় রায়, উপ- নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক মোঃ মাহমুদ আহমেদ মুরাদ, পাঠাগার সম্পাদক ইলিয়াস উদ্দিন, গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: জাহিদুল আলম রবিন, আওয়ামীলীগের সাধারন সম্পাদক মিজানুর রহমান, আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন, উপজেলা যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে জনপ্রিয় প্রফেশনাল শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এর আগে অসহায় ও হত দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন স্থানীয় এমপি সিমিন হোসেন রিমি ও ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

ছাত্রলীগের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ছাত্র সমাবেশকে কেন্দ্র করে কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছিল। দু’দিন পূর্ব থেকেই বিদ্যালয়ের প্রধান সড়কে আলোক সজ্জা করা হয়। বিভিন্ন স্থানে নির্মাণ করা হয় আকর্ষণীয় তোরণ। রাস্তার দু’পাশে ছিল রং-বেরংয়ের বেনার-ফেস্টুন ও বিভিন্ন স্লোগান সম্বলিত প্লাকার্ড।

নিউজপেজ২৪/ এএ