প্রবাস

মার্চ ১৮, ২০১৭, ২:৫১ অপরাহ্ন

মদীনা বাংলাদেশ স্কুলে জাতীয় শিশু দিবস পালিত

ফ.ই.ম ফরহাদ, ব্যুরোচীফ (সৌদি আরব পশ্চিম)

মদীনাঃ মদিনায় অবস্থিত বাংলাদেশ স্কুল এন্ড কলেজের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

স্কুলের নিজস্ব ক্যাম্পাসে ছাত্র -ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান, জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগিত পরিবেশনের মধ্য দিয়ে দিনটি পালিত হয়। কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

শিক্ষার্থীরা বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ,জাতীয় পতাকা,বাংলাদেশের মানচিত্র,গ্রামের দৃশ্য,স্মৃতিসৌধ,শহীদ মিনার সহ দেশের বিভিন্ন ঐতিহ্য তুলে ধরে।

স্কুলের প্রধান শিক্ষক টি এম শহিদুজ্জামান এর সঞ্চালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্কুলের ব্যবস্থাপনা পরিচালক মুছা আব্দুল জলিল এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাঃ আবুল কাশেম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোসলেহ উদ্দিন ও এহসান আহমেদ। অনুষ্ঠানে বিশেষ বক্তব্য রাখেন স্কুলের সিনিয়র শিক্ষক কাজি জসিম উদ্দিন।

বক্তারা বঙ্গবন্ধুর জীবনী ও জাতীয় শিশু দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন,বঙ্গবন্ধু যেভাবে দেশ ও জাতিকে সেবা দেয়ার জন্য জীবনের প্রতিটি ক্ষণ বিলিয়ে দিয়েছেন,তেমনি ভাবে জীবনের প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর আদর্শকে আঁকড়ে ধরতে হবে। দেশ ও জাতির উন্নয়নের জন্য নিজেকে নিবেদিত প্রাণ হিসাবে তৈরী হওয়ার জন্য ছাত্রছাত্রীদের উদ্বুদ্ধ করেন।

অনুষ্ঠান শেষে দেশ,জাতি ও বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

নিউজপেজ২৪/ এএ

আরো খবর