জাতীয়

মার্চ ২৩, ২০১৭, ৯:৫২ অপরাহ্ন

মৃত্যু পরোয়ানা শুনানো হয়েছে মুফতি হান্নান ও বিপুলকে

নিজস্ব প্রতিবেদক

ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত জঙ্গি নেতা মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে মৃত্যু পরোয়ানা পড়ে শুনানো হয়েছে।

বুধবার সকালে এ তথ্য জানান কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মো. মিজানুর রহমান। তিনি বলেন, এর আগেও মৃত্যু পরোয়ানা কারাগারে আসে। পরে ফাঁসির বিরুদ্ধে রিভিউ আবেদন করে ওই দুই জঙ্গি নেতা। কিন্তু রিভিউ খারিজ হয়ে যাওয়া ফের বুধবার সন্ধ্যায় মৃত্যু পরোয়ানা কারাগারে পাঠানো হয়। পরে তাদের দু’জনকে মৃত্যু পরোয়ানা পড়ে শুনানো হয়।

তিনি আরও বলেন, বুধবার সকাল ১০টার পর মুফতি আব্দুল হান্নান ও শরীফ শাহেদুল আলম বিপুলকে রিভিউ খারিজের রায় পড়ে শুনানো হয়। এসময় তাদের কাছে জানতে চাওয়া হলে প্রাণভিক্ষা চাইবেন বলে জানান। পরে দুপুরে সাদা কাগজ ও কলম দেওয়া হয় রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন লিখতে।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ মে সিলেটে হজরত শাহজালাল (রহ.)-এর মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় আনোয়ার চৌধুরী, সিলেট জেলা প্রশাসকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। নিহত হন পুলিশের দুই কর্মকর্তাসহ তিনজন। এই মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ওই দু’জন জঙ্গী কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে কনডেম সেলে বন্দি রয়েছেন। অন্যজন দেলোয়ার হোসেন রিপন সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন।

নিউজপেজ২৪/ এএ