জাতীয়

মার্চ ২৩, ২০১৭, ১১:৫১ অপরাহ্ন

বাংলাদেশ ব্যাংক ভবনে আগুনের ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা: রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স।

বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে এ আগুনের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় রাত সাড়ে দশটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. আলী আহমেদ খান ঘটনাস্থলে রয়েছেন। তিনি সেখানে ব্রিফিং করে জানান, হতাহতের কোনো সংবাদ এখনো আসেনি। আগুনের সূত্রপাত, কারণ ও ক্ষয়ক্ষতি খতিয়ে দেখা হচ্ছে। ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের গেটের ভেতরে অ্যাম্বুলেন্স প্রবেশ করেছে। সেখানে আহত কেউ থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে। ব্যাংকের গভর্নর ফজলে কবির, ডেপুটি গভর্নর এস কে সূর চৌধুরী ও আবু হেনা মোহা. রাজী হাসান রাজিও আগুন নিয়ন্ত্রণে আসার পর ভবনটির ভেতরে প্রবেশ করেছেন।

কেন্দ্রীয় ব্যাংকের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক আবুল কালাম আজাদ জানান, ৩০তলা ভবনটির ১৩ ও ১৪ তলায় (বৈদেশিক মূদ্রানীতি বিভাগ ও অফসাইট সুপার ভিশন বিভাগ) আগুন লাগে। এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। ব্যাংকের গভর্নর ও ডেপুটি গভর্নররা ভেতরে আছেন। সবকিছু খতিয়ে দেখা হচ্ছে।

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ঘটনাস্থল পরিদর্শন করেন।

নিউজপেজ২৪/ এএ