জাতীয়

এপ্রিল ২, ২০১৭, ১১:৪৭ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর সঙ্গে আইপিইউ-ভুক্ত স্পিকারদের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) ভুক্ত ১৯ দেশের স্পিকার, ডেপুটি স্পিকার এবং জাতিসংঘের সহকারী মহাসচিব গার্ডা ভারবার্গ।


রোববার (এপ্রিল ০২) বিকেল গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

বাংলাদেশকে ইন্টার পার্লামেন্ট‍ারি ইউনিয়ন (আইপিইউ) এবং কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের চেয়ারপার্সন নির্বাচিত করায় প্রধানমন্ত্রী অতিথিদের ধন্যবাদ জানান। পাঁচদিনের আইপিইউ সম্মেলনে যোগ দিতে বাংলাদেশে আসার জন্য তাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

সাক্ষা‍ৎকালে প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে সরকারের নেয়া স্বল্প, মধ্যম ও দীর্ঘ মেয়াদী উদ্যোগের কথা উল্লেখ করে জানান, তার সরকার পরিকল্পিত পথে দেশকে উন্নতির পথে নিয়ে যাচ্ছে।

আইপিইউ’র মতো বড় সম্মেলন সফলভাবে আয়োজনের জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করেন প্রতিনিধিরা। উষ্ণ আতিথেয়তার জন্য তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দেন। উন্নয়ন ও সমৃদ্ধির পথে বাংলাদেশকে নতুন উচ্চতায় নিতে প্রধানমন্ত্রীর প্রচেষ্টার প্রশংসা করেন তারা।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎকালে ভুটানের ন্যাশনাল কাউন্সিলের চেয়ারম্যান সোনম কিংগা, ভিয়েতনামের ন্যাশনাল অ্যাসেম্বলির ভাইস চেয়ারম্যান তুং থি ফুং, সুইডিশ পার্লামেন্টের স্পিকার আরবান আহলিন, মঙ্গোলিয়ার স্পিকার এঙ্খবোল্ড মিয়েগোম্বো, মালির স্পিকার মুসা তিম্বাইন, জার্মানির স্পিকার নরবার্ট ল্যামার্ট, ইরাকের ফার্স্ট ডেপুটি স্পিকার হিউম্যান বাকের আব্দুলমাজেদ হামুদি অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

নিউজপেজ২৪/ এএ