প্রবাস

এপ্রিল ১৯, ২০১৭, ২:৫৩ অপরাহ্ন

মদিনায় জিম বাংলাদেশ ডিপার্টমেন্টাল স্টোরের উদ্বোধন

ফ.ই.ম ফরহাদ, ব্যুরোচীফ (সৌদি আরব পশ্চিম)

বাংলাদেশি পণ্যের চাহিদা ও বাংলাদেশি নাগরিকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে মদিনায় জিম বাংলাদেশ ডিপার্টমেন্টাল স্টোর নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধন করা হয়েছে।

মদিনার স্থানীয় একটি হোটেলে এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এভারগ্রীন গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর সোহরাব হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিম বাংলাদেশ ডিপার্টমেন্টাল স্টোর এর স্বত্ত্বাধীকারী ও বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এভারগ্রীন গ্রুপের চেয়াম্যান আনোয়ার হোসেন মাদানী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্রুপের ভাইস চেয়ারম্যান আবু হানিফ আনসারী ও ম্যানেজিং ডাইরেক্টর হাবিবুল বাশার মাদানী।

হাফেজ ফখরুদ্দিন খান মাদানীর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাসান মাহমুদ ও মনির হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে আনোয়ার হোসেন বলেন, সৌদি আরবে বাংলাদেশিদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এখানে অবস্থানরত বাংলাদেশিদেরকেই এগিয়ে আসতে হবে। সৌদিআরবে বৃহৎ বিনিয়োগে আইনি জটিলতা থাকলেও স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে ক্ষুদ্র বিনিয়োগ করা সম্ভব। আর এর মাধ্যমে আমরা আমাদের দেশের মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে পারব। তিনি বলেন অতিতে বাংলাদেশিদের যে ইমেজ সংকট ছিল তা আমরা অনেকাংশে কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। এখন আমাদের উচিত এ সুযোগকে কাজে লাগিয়ে আমাদের দেশের মানুষের জন্য কাজ করে যাওয়া।

তিনি আরো বলেন, আমাদের প্রত্যেককে একেকজন রাষ্ট্রদূতের ভূমিকায় অবতীর্ণ হতে হবে। এর মাধ্যমেই আমরা আমাদের কাংখিত লক্ষ্যে পৌঁছাতে পারব। বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল ও সুখি সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আমাদেরকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

সভাপতির বক্তব্যে জিম বাংলাদেশ ডিপার্টমেন্টাল স্টোরের স্বত্ত্বাধীকারী আলমগীর হোসেন বলেন, অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হওয়া যেমন এই প্রতিষ্ঠানের লক্ষ্য তেমনি সঠিক সেবার মাধ্যমে আমাদের দেশ, দেশের পণ্য ও মানুষকে পরিচিত করানোও আরেকটি অন্যতম লক্ষ্য। শুধু সেবার লক্ষ্য সামনে নিয়ে এগুলে প্রতিষ্ঠান চালানো সম্ভব হয়না বিনিয়োগ করে সেখান থেকে ফায়দা হাসিল করাও জরুরী। আমরা আমাদের প্রতিষ্ঠান থেকে যেমন লাভবান হতে চাই তেমনি ভাবে চাই এই প্রতিষ্ঠান দেশ ও দেশের মানুষের মঙ্গলেও কাজ করুক। আমাদের লক্ষ্য অনেকদূর এবং আমরা অনেকদূর যেতে চাই।

নিউজপেজ২৪/ এএ

আরো খবর