প্রবাস

মে ৩, ২০১৭, ৮:৪৮ অপরাহ্ন

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষ্যে রিয়াদে সাংবাদিকদের আলোচনা সভা

সহিদুল ইসলাম, রিয়াদ প্রতিনিধি

৩ মে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে সৌদি আরব প্রবাসী সাংবাদিক ফোরাম (প্রসাফ)।

রিয়াদের ভুইয়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রসাফের সভাপতি মোহাম্মদ আবুল বশির।

ফোরামের সাংগঠিক সম্পাদক মোহাম্মদ আল-আমীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব আবু সাইদ,সাধারণ সম্পাদক সোহরাব হোসেন লিটন,দপ্তর সম্পাদক আব্দুল হালিম নিহন,প্রচার সম্পাদক সাইফুল ইসলাম অপুর্ব,সমাজকল্যাণ সম্পাদক আরিফুর রহমান,তথ্য প্রযুক্তি সম্পাদক সেলিম উদ্দিন দিদার,এশিয়ান টিভির রিয়াদ প্রতিনিধি এমএইচ প্রিন্স আহমেদ,শরিফুল ইসলাম স্বপন,মাসুদ পারভেজ খান,বিশিষ্ট ব্যবসায়ী আবুল হাসান স্বপন,মাওলানা নুরুল ইসলাম তায়েফী প্রমুখ।

বক্তারা বলেন,বিশ্বব্যাপী মুক্ত গণমাধ্যম দিবস পালিত হলেও গণমাধ্যম এবং এর কর্মীরা এখনো পুরোপুরোই মুক্ত নয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) ৫৭ ধারার সমালোচনা করে বক্তারা বলেন,গণমাধ্যম কর্মীরা যদি কোন অন্যায় অপরাধ করে তাহলে সেটা যাচাই বাচাই করে প্রেস কাউন্সিল অথবা তথ্য কমিশনের মাধ্যমে বিচার করতে হবে।

কেউ অভিযোগ করলেই সেটা তদন্ত না করে সাংবাদিকদের গ্রেফতার করে রিমান্ডের নামে অমানুষিক নির্যাতন বন্ধ করতে হবে। সভায় পেশাগত দায়িত্ব পালনকালে সন্ত্রাসী হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং নতুন সময়ের নির্বাহী সম্পাদক আহমেদ রাজুসহ মিথ্যা মামলায় আটক সকল সাংবাদিকদের মুক্তির দাবি জানানো হয়।

নিউজপেজ২৪/ এএ

আরো খবর