রাজনীতি

মে ৬, ২০১৭, ৬:০৮ অপরাহ্ন

‘দেশের উন্নয়ন হয় বলেই জনগণ আ.লীগকে ভোট দেয়’

নিউজপেজ ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশের উন্নয়ন হয়। তাই জনগণ আওয়ামী লীগকে ভোট দেয়। তিনি বলেন, অবৈধভাবে যারা ক্ষমতা দখল করে, সংবিধান লংঘন করে যারা ক্ষমতা দখল করে, তারা জনগণের কথা ভাবে না। তারা ক্ষমতা ভোগ করে আর কিছু এলিটকে লুটপাটের সুযোগ করে দেয়।

শনিবার বিকেলে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপির একমাত্র লক্ষ্য লুটপাট ও দুর্নীতি। জনগণের কল্যাণে তাদের কোনো মনোযোগ নেই। আমি আপনাদের সামনে খালি হাতে আসিনি। অনেক প্রকল্প নিয়ে এসেছি। যে কাজগুলো ইতিমধ্যে সম্পন্ন হয়েছে, সেগুলো উদ্বোধন করেছি। যেগুলো করব, সেগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করেছি।

শেখ হাসিনা বলেন, ২১ বছর পর ক্ষমতায় এসে ঘোষণা দিয়েছিলাম- আমি শাসক না জনগণের সেবক হিসেবে বাংলাদেশ পরিচালনা করব। আমার বাবা দেশ স্বাধীন করে দিয়ে গেছেন, আমি জানি এটা আমার জন্য কঠিন পথ। কারণ এই মাটিতে আমার বাবা-মা-ভাইসহ পুরো পরিবারকে হত্যা করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, যেহেতু এখানে পর্যটক আসে, সেহেতু তাদের যাতায়াতের জন্য বিমান নিয়ে এসেছি। এই বিমান আজ কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম অবতরণ করলো। আমি এই বিমানের মাধ্যমে এখানে আন্তর্জাতিক রুট পরিচালনার ঘোষণা দিলাম।

তিনি বলেন, বাংলাদেশের অধিকার আদায়ে আওয়ামী লীগ সরকার সবর্দা সচেষ্ট। ভারতসহ প্রতিবেশী দেশগুলোর কাছ থেকে ন্যায্য অধিকার আদায়ে কেবল আমরাই সফল হয়েছি। অথচ ইতোপূর্বে ক্ষমতায় থেকে অধিকারের কথা বলার সাহসই ছিল না জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়ার। বিএনপি দুর্দিনেও নাই উন্নয়নেও নাই।

তিনি আরো বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত সড়ক আমরা চার লেনে উন্নীত করব। কক্সবাজারসহ সারা বাংলাদেশে যাতে উন্নয়ন হয় তার ব্যবস্থা করছি। মহেশখালি অর্থনৈতিক অঞ্চল তৈরি করছি আমরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কক্সবাজারের একটা বদনাম আছে এখান থেকে ইয়াবার চালান দেশের বিভিন্ন স্থানে যায়। ইয়াবার সঙ্গে জড়িত ব্যক্তি যে দলের লোক কিংবা যত বড় ক্ষমতাধর হোক তাকে ছাড় দেওয়া হবে না। সবাইকে ইয়াবাসহ সব ধরনের মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শেখ হাসিনা বলেন, ১৯৯১ সালে ঘূর্ণিঝড়ের সময় বিএনপি ক্ষমতায় ছিল। এত ক্ষয়ক্ষতি হয়েছে বিএনপি নেত্রী জানতেন না। আমি সংসদে তোলার পর উনি বলে দিলেন, যত মরার কথা, তত মানুষ মরে নাই। আমি প্রশ্ন করেছিলাম, কত মানুষ মরলে আপনার তত মানুষ হবে?

এর আগে কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম মেরিন ড্রাইভ সড়ক আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বেলা ১১টায় ৮০ কিলোমিটারের দীর্ঘ মেরিন ড্রাইভ সড়কের উদ্বোধন করেন তিনি।


নিউজপেজ২৪/ এ বি