আইন আদালত

মে ৮, ২০১৭, ১২:২৭ অপরাহ্ন

সাংসদ রানার জামিন ৪ মাসের জন্য স্থগিত

নিউজপেজ ডেস্ক

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আমানুর রহমান রানাকে হাইকোর্টের দেওয়া জামিন চার মাসের জন্য স্থগিত করেছেন আপিল বিভাগ।

আজ সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এমপি রানার পক্ষে ছিলেন অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার ও ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

এর আগে গত ১৬ এপ্রিল চেম্বার বিচারপতি রানাকে দেয়া হাইকোর্টের জামিন স্থগিত করে ১৮ এপ্রিল শুনানির দিন ঠিক করেছিলেন। শুনানি শেষে অবকাশকালীন চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেন।

সাংসদ আমানুর রহমান খান রানা বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন।

এর আগে গত ৩০ মার্চ হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ রানার জামিন প্রশ্নে দেওয়া রুল উত্থাপিত হয়নি বলে খারিজ করে দেন। এরপর ২ এপ্রিল বিচারিক আদালতে আমানুর জামিন আবেদন করলে তা নামঞ্জুর হয়। এর বিরুদ্ধে ৪ এপ্রিল হাইকোর্টে আবেদন করেন তিনি। পরে ১৩ এপ্রিল শুনানি নিয়ে হাইকোর্ট অন্তর্বর্তীকালীন জামিন দেন।

২০১৩ সালের ১৮ জানুয়ারি মুক্তিযোদ্ধা ফারুক আহমেদকে গুলি করে হত্যা করা হয়। এর ৩ দিন পর তার স্ত্রী অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামিদের করে মামলা করেন। গেলো বছরের ৩ ফেব্রুয়ারি এমপি রানা, তার ৩ ভাইসহ ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ। দীর্ঘদিন পলাতক থাকার পর ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করেন আমানুর।


নিউজপেজ২৪/ এ বি