রাজনীতি

মে ১৩, ২০১৭, ১২:৫৪ অপরাহ্ন

১৪ দলের শরীক হচ্ছে ইসলামিক ফ্রন্ট

নিউজপেজ ডেস্ক

আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরীক হিসেবে আজ শনিবার আনুষ্ঠানিকভাবে যোগ দিচ্ছে সুন্নীপন্থী আহলে সুন্নাহ ওয়াল জামাতদের সংগঠন সৈয়দ বাহাদুর শাহ মুজাদ্দেদীর নেতৃত্বাধীন ইসলামি ফ্রন্ট বাংলাদেশ।

আজ শনিবার সকাল থেকে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির নেতাদের উপস্থিত দেখা যায়। সকালে সেখানে ১৪ দলের বৈঠক শুরু হয়।

বৈঠকের আগে দলটির মহাসচিব মাওলানা জয়নাল আবেদিন জুবায়ের জানান, আমরা আজকে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের নেতৃত্বধীন ১৪ দলীয় জোটে যোগ দেব। এর আগে আমাদের ১৪ দলীয় জোটের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে কথা হয়েছে। তিনি আমাদের আজকে আসতে বলেছেন।

এ ব্যাপারে যোগাযোগে চেষ্টা করেও মোহাম্মদ নাসিমের সঙ্গে কথা বলা যায়নি। তিনি তখন ১৪ দলের বৈঠকে উপস্থিত ছিলেন। তবে ইসলামি ফ্রন্ট বাংলাদেশের মহাসচিব জানিয়েছেন বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী আনুষ্ঠানিক বৈঠক করবেন।

ইসলামি ফ্রন্ট বাংলাদেশ নির্বাচন কমিশনের নিবন্ধিত দল। দলের চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম আমাদের আসতে বলেছেন। তাদের ভাষ্যানুযায়ী, আজ ১৪ দলের বৈঠক শেষে যোগদানের ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা হবে। আমরা সেই প্রস্তুতি নিয়ে এসেছি।

এদিকে গত ৭ মে মাওলানা এম এ মান্নানের নেতৃত্বাধীন বাংলাদেশ ইসলামি ফ্রন্ট জাতীয় পার্টির নেতৃত্বধীন একটি জোটে যোগ দিয়েছে। সেই জোটের নাম দেওয়া হয়েছে ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্স (ইউএনএ) বা ‘সম্মিলিত জাতীয় জোট’। ৫৯টি রাজনৈতিক দল এতে শামিল হয়েছে বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।


নিউজপেজ২৪/ এ বি