রাজনীতি

জুন ১০, ২০১৭, ৩:২০ অপরাহ্ন

সরকারের অন্যায়-অবিচারের কালো তালিকা হচ্ছে: রিজভী

নিউজপেজ ডেস্ক

বিরোধীদলের ওপর সরকারের সকল অন্যায়, অবিচার, জুলুম নির্যাতনের কালো তালিকা হচ্ছে বলে জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, আপনারা সরকারি বাহিনী এবং দলীয় সন্ত্রাসীদের দিয়ে নিরাপরাধ মানুষের ওপর জুলুম, নির্যাতন, গুম, খুন চালাচ্ছেন, তা ঘৃণ্য, নৃশংস ও মানবতাবিরোধী অপরাধ। এই অপরাধের তালিকা করা হচ্ছে, একদিন বিচারের মুখোমুখি হতে হবে আপনাদের।

আজ শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ হুঁশিয়ারি দেন।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, পবিত্র রমজানেও দেশে গুম, খুন, হামলা, মামলা থেমে নেই। দেশে কোন সরকার আছে বলে মনে হচ্ছে না। দেশ আজ চরম অরাজক রাষ্ট্রে পরিণত হয়েছে। জনবিচ্ছিন্ন সরকার ব্যর্থ হয়ে মানুষের ওপর নির্যাতন চালাচ্ছে।

রিজভী বলেন, সরকার মুখে নির্বাচনের কথা বললেও গোপন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ক্ষমতা হারানোর ভয়ে সরকার তার বাহিনী দিয়ে তাণ্ডব চালাচ্ছে। পুলিশ এখন আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব পালন করছে। পুলিশ আওয়ামী লীগ মিলেমিশে একাকার হয়ে গেছে।

সরকার বিরোধী দলের ইফতার আয়োজন করতে দিচ্ছে না বলে দাবি করে তিনি বলেন, সারা দেশে ধর্মীয় অনুষ্ঠানগুলোতে বাধা দিচ্ছে, তাণ্ডব চালানো হচ্ছে। এতে নেতৃত্ব দিচ্ছে পুলিশ আর সরকারি দলের ক্যাডারেরা। তিনি অবিলম্বে এই তাণ্ডব বন্ধ করার আহ্বান জানান।

দ্রুত বিচার আইনের সাজার মেয়াদ বাড়ানোর সমালোচনা করে রিজভী বলেন, আজকে ভয়ভীতি দেখিয়ে মানুষের কাছ থেকে জোর করে টাকা আদায় করা হচ্ছে। এই হলো দেশের বর্তমান অবস্থা। নরসিংদীতে জেলা ছাত্রদল নেতাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে গেছে জানিয়ে তিনি অবিলম্বে তার সন্ধান দাবি করেন।

এ সময় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুল আলম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া উপস্থিত ছিলেন।


নিউজপেজ২৪/ এ বি