রাজনীতি

জুন ১৮, ২০১৭, ১১:০০ পূর্বাহ্ন

শেখ হাসিনার অধীনে দেশে কোনো নির্বাচন হবে না -খালেদা জিয়া

নিউজপেজ ডেস্ক

শেখ হাসিনার অধীনে এ দেশে আর কোনো নির্বাচন হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেন, হাসিনার অধীনে নির্বাচনে কোনো দল অংশগ্রহণ করবে না। হাসিনাকে ক্ষমতা থেকে সরে দাঁড়াতেই হবে। সহায়ক সরকারের অধীনে নির্বাচনে প্রত্যেক ভোটার ভোট দিতে যাবে। সারা পৃথিবীর মানুষ এটা চায়। বাংলাদেশে এ নির্বাচন হবেই।

গতকাল গুলশানের ইমানুয়েল সেন্টারে ২০-দলীয় জোটের শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) প্রয়াত সভাপতি শফিউল আলম প্রধানের স্মরণে আলোচনাসভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, প্রধানমন্ত্রী উদ্বোধনের নামে হেলিকপ্টারে বিভিন্ন জায়গায় যাচ্ছেন, উদ্বোধন করছেন আর নৌকার পক্ষে ভোট চাচ্ছেন। নৌকা যে ডুবে গেছে, এটা তিনি বুঝতে পারছেন না। এই নৌকাকে আর হাজার লোক দিয়েও টেনে তুলতে পারবেন না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, একটা নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনুন। নির্বাচন হতে হবে সহায়ক সরকারের অধীনে, সেই নির্বাচনের ফলাফল আপনারা বুঝতে পারবেন।

বিএনপি ও ২০-দলীয় জোট জিতে এসে এ দেশের মানুষকে যা ওয়াদা করেছে (ভিশন ২০৩০) সব কিছু করবে।

বিএনপি চেয়ারপারসন বলেন, সামনে ঈদ। মানুষ দেশে যায়। দেখেছেন রাস্তাঘাটের দুরাবস্থা। গত শুক্রবার পত্রিকায় ছবি ও প্রতিবেদন ছাপা হয়েছে, পাঁচ ঘণ্টার রাস্তা ১০ ঘণ্টায় অতিক্রম করতে হচ্ছে। আর যানজট থাকলে ১৫-২০ ঘণ্টা লেগে যায়।

পাবর্ত্য জেলায় পাহাড় ও ভূমিধসে প্রাণহানির ঘটনায় সরকারের ব্যর্থতার সমালোচনা করে বিএনপি চেয়ারপারসন বলেন, পার্বত্য চট্টগ্রামে যেভাবে ভূমিধসে মানুষ মারা গেল, তাদের উদ্ধার, পুনর্বাসনে সরকারের কোনো দায়িত্ববোধও দেখছি না। প্রধানমন্ত্রী বিদেশ ভ্রমণে ব্যস্ত। রাঙামাটিতে ধসের ঘটনা ঘটল ১০টার দিকে আর দুপুর ১২টার প্রধানমন্ত্রী দেশ ত্যাগ করলেন। এখন পর্যন্ত ১৫২ জন মারা গেছে, অনেকের খোঁজ পাওয়া যাচ্ছে না। এত বড় ঘটনার পর প্রধানমন্ত্রী কীভাবে বিদেশে যান। বিদ্যুৎ-গ্যাস-পানির পর চালের মূল্য বেড়েছে। সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না।

বিএনপিপ্রধান বলেন, প্রস্তাবিত বাজেটে ১৫% ভ্যাট প্রস্তাব করেছেন, এর কোনো প্রয়োজন নেই। ব্যাংকে এক লাখ টাকা জমা রাখলে সেখানে ৮০০ টাকা কেটে নিয়ে যাবে। এ সময় প্রয়াত শফিউল আলম প্রধানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনও করেন তিনি।

ইফতারে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, প্রয়াত শফিউল আলম প্রধানের সহধর্মিণী জাগপার সভাপতি অধ্যাপক রেহানা প্রধান, তার মেয়ে ব্যারিস্টার তাহমিয়া প্রধান, সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমানসহ জোট নেতারা অংশ নেন।


নিউজপেজ২৪/ এ বি