আন্তর্জাতিক

জুন ২১, ২০১৭, ১১:৫৬ পূর্বাহ্ন

মাশরাফির প্রশংসায় ভারতের সাবেক প্রতিমন্ত্রী

নিউজপেজ ডেস্ক

অনেকেই ক্রিকেটারদের বীর বলেন। ক্রিকেট নিয়ে মাতামাতি করেন। তবে মাশরাফি এসব ভক্তের সঙ্গে একমত নন। বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়কের কাছে বীর তারাই, যারা বিস্তীর্ণ মাঠে ফসল ফলান, মাথার ঘাম পায়ে ফেলে ইট ভাঙেন, কারখানায় কাজ করে দেশের অর্থনীতিকে সচল রাখেন। মাশরাফির এই দর্শনটাই ভালো লেগেছে ভারতের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শশি থারুরের। ১৭ জুন তিনি টুইটারে মাশরাফির একটি ছবি পোস্ট করেছেন।

ছবির সঙ্গে তিনি লিখেছেন ‘শ্রমিকেরা তারকা। তাঁরা দেশ গড়েন। আমরা ক্রিকেট খেলে আহামরি কী গড়তে পেরেছি? ক্রিকেট মাঠে কি ধান হয়? যে শ্রমিকেরা ইটের পর ইট গেঁথে বিভিন্ন অবকাঠামো গড়ে তোলেন, কারখানায় কাজ করে উৎপাদনে সহযোগিতা করেন; সত্যিকারের বীর, সত্যিকারের তারকা তাঁরাই।’

মাশরাফির এই উক্তির প্রশংসা করে শশি থারুর লিখেছেন, ‘ক্রিকেট নিয়ে বাংলাদেশের দার্শনিক-অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দারুণ একটা ভাবনা এটি। সত্যিকারের বীরদের অভিনন্দিত করুন, সমর্থন দিন। ক্রিকেট খেলাটা উপভোগ করুন।’

শশি থারুর বর্তমানে ভারতীয় লোকসভায় কংগ্রেসের অন্যতম সাংসদ। মনমোহন সিংয়ের সরকারের সময় ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন ফ্লেচার স্কুল অব ডিপ্লেমেসির কৃতী এই ছাত্র। এ ছাড়া সাবেক এই কূটনীতিক জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেলের দায়িত্বও পালন করেছেন।

থারুরের এই টুইট মুহূর্তের মধ্যই ছড়িয়ে পড়েছে। ভারতের অনেক রাজনীতিবিদ মন্তব্য করেছেন। টুইটে মন্তব্য করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। অধিকাংশ মন্তব্যেই ছিল মাশরাফির প্রতি শ্রদ্ধা ও সম্মান।


নিউজপেজ২৪/ এ বি