আইন আদালত

জুন ২২, ২০১৭, ১১:১৯ পূর্বাহ্ন

আদালতের পথে খালেদা

নিউজপেজ ডেস্ক

জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ বৃহস্পতিবার বকশি বাজারের বিশেষ আদালতে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সকাল সাড়ে ১০টায় গুলশানের ফিরোজা বাসভবন থেকে পুরান ঢাকার আলিয়া মাদ্রাসা মাঠে অস্থায়ী বিশেষ আদালতের উদ্দেশ্য রওনা হয়েছেন তিনি।

বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তকা শামসুদ্দিন দিদার এ কথা জানিয়েছেন। তিনি বলেন, বেলা ১১টায় বকশি বাজারের আলিয়া মাদরাসার মাঠে বিশেষ আদালতে হাজিরা দেবেন তিনি।

পুরান ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামানের আদালতে বিএনপি নেত্রীর জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আত্মপক্ষ সমর্থন ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেওয়ার দিন ধার্য রয়েছে আজ।

এদিকে গত ১৫ জুন বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল টাস্ট্র দুর্নীতি মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন আর রশিদকে জেরা করেন খালেদার আইনজীবীরা।

এর আগে গত ৮ জুন বৃহস্পতিবার একই মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক হারুন অর রশিদকে ফের জেরা করার অনুমতি দেন আদালত।

২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দেয় দুদক।

অন্যদিকে এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬শ’ ৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা দায়ের করে দুদক। ২০০৯ সালের ৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়া হয়।

২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায় খালেদাসহ অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।


নিউজপেজ২৪/ এ বি