সারাদেশ

জুলাই ৪, ২০১৭, ৩:১৫ অপরাহ্ন

যেভাবে অপহরণ করা হয় ফরহাদ মজহারকে

নিউজপেজ ডেস্ক

বিশিষ্ট কবি ও কলামিষ্ট ফরহাদ মজহার বাড়ি থেকে ওষুধ কিনতে বের হলে চোখ বেঁধে একটি মাইক্রোবাসে করে ৪-৫ জন তাকে তুলে নিয়ে যায় বলে জানিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন। ফরহাদ মজহারের অপহরণ ও উদ্ধারের ঘটনায় সাংবাদিকদের ব্রিফ করেন তিনি।

ব্রিফিংয়ে তিনি জানান, এখনো তার জিজ্ঞাসাবাদ চলছে। কারা তাকে তুলল, কেনো তুলে নিয়ে গেলো বলে ধারণা করছেন, কারো সঙ্গে কোনো শত্রুতা ছিলো কিনা, সেসব বিষয় তার কাছে জানতে চাওয়া হচ্ছে।

আব্দুল বাতেন আরো জানান, দুপুর ৩টা দিকে তাকে আদালতে তোলা হবে। সেখানে তিনি ১৬৪ ধারায় জবানবন্দী দেবেন। জবানবন্দী দেওয়ার পরে তার দেওয়া তথ্যগুলো গণমাধ্যমকে দেওয়া হবে।

গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে অভয়নগর পুলিশ নওয়াপাড়ায় ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাস থেকে তাকে উদ্ধার করে। তিনি ওই বাসে আই-থ্রি সিটের যাত্রী ছিলেন। হানিফ পরিবহনের সুপারভাইজার জানিয়েছেন টিকিটে ফরহাদ মজহারের নাম লেখা ছিল ‘মিস্টার গফুর’।

নওয়াপাড়া থেকে তাকে খুলনা নিয়ে যায় র‌্যাব-৬। রাত দেড়টার দিকে ফরহাদ মজহারকে ঢাকার পুলিশের কাছে হস্তান্তর করা হলে সকালে তাকে নিয়ে ঢাকায় পৌঁছেন তারা।

বামপন্থী হিসেবে নিজের পরিচয় দিলেও ফরহাদ মজহার ইদানীং তার বেশ কিছু বিতর্কিত মন্তব্যের জন্য আলোচিত-সমালোচিত হয়েছেন। নিজে ধর্মচর্চা না করলেও তিনি ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের একটি সমর্থক। ইসলামী সমাজ ব্যবস্থার পক্ষে লেখালেখির কারণে হেফাজতের মধ্যে তার জনপ্রিয়তাও রয়েছে।


নিউজপেজ২৪/ এ বি