সারাদেশ

জুলাই ৫, ২০১৭, ৩:১৭ অপরাহ্ন

জঙ্গিবাদ প্রতিরোধে কার্যক্রম অব্যাহত রাখতে হবে: প্রধানমন্ত্রী

নিউজপেজ ডেস্ক

জঙ্গিবাদ দমনে বাংলাদেশ সারা বিশ্বের কাছে দৃষ্টান্ত স্থাপন করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, জঙ্গিবাদ এখন শুধু বাংলাদেশের সমস্যা না, সারা বিশ্বেরই সমস্যা। সকলে মিলে জঙ্গিবাদের বিপক্ষে অভিযান পরিচালনা করে সফলতা অর্জন করেছে বাংলাদেশ। সেই ধারা অব্যাহত রাখতে হবে।

আজ বুধবার ঢাকা সেনানিবাসে পিজিআর এর ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেছন, প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট এর উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। যে কোনো দেশ থেকে বাংলাদেশের সশস্ত্র বাহিনী পিছিয়ে থাকবে না। এজন্য সশস্ত্র বাহিনীর জন্য পরিমাণে কম হলেও নানা ধরণের উন্নত সরঞ্জাম অানা হচ্ছে। এসব কেনার ক্ষেত্রে কেউ কেউ সমালোচনা করলেও স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের সশস্ত্র বাহিনী সব দিক থেকেই সমৃদ্ধ থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের আরেকটি বড় সমস্যা মাদক। সেটা নিয়ন্ত্রণেও পদক্ষেপ নিয়েছি। আশা করি সেখানেও সফলতা পাবো। আমাদের ছেলেমেয়েরা হেসেখেলে লেখাপড়া করে বড় হবে। সেভাবেই আমরা কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, আমাদের সৌভাগ্য যে আমরা প্রকল্প নিচ্ছি সেটাতেই সবার সহায়তা পাচ্ছি। আমরা আমাদের আর্থ সামাজিক উন্নয়নে যেসব অবস্থান নিচ্ছি সেগুলো ধরে রাখতে পারছি। আমরা চাই দেশ যেন সারাবিশ্বে মাথা উঁচু করে চলতে পারে। সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে আমরা এগিয়ে যাচ্ছি।

এ সময় পিজিআর সদস্যদের একগ্রতা, নিষ্ঠা, শৃঙ্খলাবোধ ও পেশাগত দক্ষতার প্রশংসার পাশাপাশি সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


নিউজপেজ২৪/ এ বি