সারাদেশ

জুলাই ৬, ২০১৭, ১১:৫২ পূর্বাহ্ন

শাহজালালে ৯ কেজি স্বর্ণের বারসহ আটক ১

নিউজপেজ ডেস্ক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোয়া নয় কেজি স্বর্ণের বারসহ সিরাজুল ইসলাম নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

আজ বৃহস্পতিবার ভোররাতে থাইল্যান্ড ফেরত ওই যাত্রীর কাজ থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানান, ব্যাংকক এয়ারের একটি ফ্লাইট বৃহস্পতিবার ভোররাতে ঢাকায় অবতরণ করে। পরে সিরাজুল নামে এক যাত্রী গ্রিন চ্যানেল পার হওয়ার সময় শুল্ক গোয়েন্দারা তাকে চ্যালেঞ্জ করেন। পরে তার শরীর তল্লাশি করে এক কেজি ওজনের নয়টি স্বর্ণের বার এবং আরও কয়েক টুকরো মিলিয়ে ২৭৮ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। আটক স্বর্ণের বাজার মূল্য আনুমানিক ৪ কোটি ৬০ লাখ টাকা।

এর আগে বুধবার দুই দফায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ কেজি ৪০০ গ্রাম স্বর্ণবার জব্দ করেন শুল্ক গোয়েন্দারা।

এর মধ্যে সকালে দুই নারীকে তল্লাশি করে ৪০টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দ বারের ওজন ৪ কেজি ৬০০ গ্রাম। এগুলোর আনুমানিক বাজারমূল্য দুই কোটি ৩০ লাখ টাকা। আটক দুই যাত্রী হলেন নাসিমা আক্তার ও জেসমিন আক্তার।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, ওই দুই নারী সকাল ১০টার দিকে মাস্কাট থেকে রিজেন্ট এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকায় আসেন। জানা যায়, আটক নাসিমার বাড়ি কক্সবাজারের চকরিয়া ও জেসমিনের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়ায়।

এছাড়া সন্ধ্যায় একই দিনে বিমানবন্দরের ১ নম্বর বোর্ডিং ব্রিজের টয়লেটে ঝুরির মধ্যে টেপ মোড়ানো অবস্থায় পাওয়া যায় মোট ২ কেজি ৮০০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণবার।


নিউজপেজ২৪/ এ বি