সারাদেশ

জুলাই ৬, ২০১৭, ৪:৫০ অপরাহ্ন

বগুড়ায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ৪ জনের জরিমানা

নিউজপেজ ডেস্ক

বগুড়ায় অবৈধ বালু উত্তোলনের সময় অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে বগুড়া শহরতলীতে করতোয়া নদী তীর থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত বালু উত্তোলন করার তিনটি শ্যালো মেশিন ও সরঞ্জামাদি আগুনে পুড়িয়ে দেয়। সেই সঙ্গে উত্তোলনকারীদের ৫০ হাজার টাকা জরিমানা করে।

বগুড়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হাবিবুল হাসান রুমি এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তার নেতৃত্বে সদরের নওদাপাড়ার বালা পাড়ায় টিএমএসএস এর নির্মাণাধীন বিনোদন পার্কের পেছনে অবৈধভাবে বালু উত্তোলন করার সময় চারজন বালু উত্তোলনকারীকে আটক করেন। ওই স্থান থেকে বালু উত্তোলনের তিনটি শ্যালো মেশিন জব্দ ও একটি বালু বোঝাই ট্রাক আটক করা হয়।

বালু উত্তোলনকালে আটককৃতরা হলেন- বগুড়া সদরের চাঁদপুর সোনার পাড়ার মকবুল হোসেনের ছেলে আব্দুল ওয়াহাব (২৩), ধলমোহিনী গ্রামের মজিবর আলীর ছেলে সাহেদ আলী (২৮), শিবগঞ্জ উপজেলার ঘাগুরদুয়ার গ্রামের মোতাহার হোসেনের ছেলে সুমন (২২) ও অনন্তবালা গ্রামের আবুল হোসেনের ছেলে রানা (২৭)। এসময় আটককৃতদের পঞ্চাশ হাজার টাকা জরিমান করা হয়। জরিমানার টাকা অনাদায়ে তাদের প্রত্যেকের সাতদিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত। পরে তারা জরিমানার টাকা জমা দিয়ে ছাড়া পান।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক হাবিবুল হাসান রুমি জানান, সদর উপজেলার বিভিন্ন স্থানে অবৈধভাবে করতোয়া নদী ও এর আশপাশে বালু উত্তোলন করছে একটি কুচক্রী মহল। বেশ কিছুদিন যাবত ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছে। আগামীতেও এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।


নিউজপেজ২৪/ এ বি