সারাদেশ

জুলাই ৯, ২০১৭, ১২:৪২ অপরাহ্ন

সুপ্রিমকোর্টের জন্য আলাদা সচিবালয় করবে বিএনপি -মওদুদ আহমদ

নিউজপেজ ডেস্ক

বিএনপি ক্ষমতায় গেলে সুপ্রিমকোর্টের জন্য আলাদা সচিবালয় প্রতিষ্ঠা করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। গতকাল জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা অধিকার আন্দোলন আয়োজিত আলোচনাসভায় তিনি এ প্রতিশ্রুতি দেন।

মওদুদ আহমদ বলেন, নিম্ন আদালতের বিচারকরা এখনো আইন মন্ত্রণালয়ের অধীনে থাকেন। বিচার বিভাগের স্বাধীনতা সম্পূর্ণভাবে অর্জন সম্ভবপর হবে না যতদিন পর্যন্ত নিম্ন আদালতের সব নিয়োগ, পদোন্নতি, বদলি, শৃঙ্খলা রক্ষা করার সব দায়িত্ব সুপ্রিমকোর্টের ওপর অর্পিত না হবে। তিনি বলেন, বিচার বিভাগের আলাদা সচিবালয় যেদিন হবে সেদিনই বিচার বিভাগ সম্পূর্ণভাবে স্বাধীন হবে।

ষোড়শ সংশোধনী বাতিলে আপিল বিভাগের রায়কে ঐতিহাসিক অভিহিত করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে যেখানে একটি ফ্যাসিবাদী সরকার ক্ষমতাসীন, ওই প্রেক্ষাপটে এই রায় দেশের সব শ্রেণির মানুষের মনের ইচ্ছার প্রতিফলন ঘটিয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সভাপতিম-লীর সদস্য অ্যাডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ।


নিউজপেজ২৪/ এ বি