রাজনীতি

জুলাই ১০, ২০১৭, ২:৩১ অপরাহ্ন

‘বিচার বিভাগের ওপর হস্তক্ষেপে ব্যর্থ হওয়ায় আ.লীগের এত ক্ষোভ’

নিউজপেজ ডেস্ক

বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ নিশ্চিত হয়নি বলেই আওয়ামী লীগের এত হতাশা ও ক্ষোভ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী মুক্তি পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

ষোড়শ সংশোধনী বাতিল হওয়ায় রোববার সংসদে আওয়ামী লীগের সাংসদদের ক্ষোভ প্রকাশ প্রসঙ্গে রিজভী বলেন, আসলে ’৭২ এর সংবিধান বিষয় নয়। তারা চেয়েছিল বিচার বিভাগকে নিজেদের মতো করে নিতে। চেয়েছিল বিচারপতিদের ওপর হস্তক্ষেপ করতে। তাতে ব্যর্থ হওয়ায় তাদের এত ক্ষোভ, হতাশা।

তিনি বলেন, ’৭২ এর সংবিধান আওয়ামী লীগই নষ্ট করে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। যখন ৭২ সংবিধান কেটেকুটে বাকশাল কায়েম করা হয় তখন এসব আওয়ামী লীগ নেতারা কোথায় ছিলেন?

সকালে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করতে না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করে রিজভী বলেন, নিরাপত্তার অজুহাতে মানববন্ধন করতে দেওয়া হয়নি। গণতান্ত্রিকভাবে নির্বাচিত হলে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে এত শঙ্কা থাকত না।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ডেকেছিলো আসলাম চৌধুরী মুক্তি পরিষদ। যেখানে রুহুল কবির রিজভীর প্রধান অতিথি থাকার কথা ছিল। কিন্তু পুলিশ তার অনুমিত না দেওয়ায় তারা ঢাকা রিপোর্টার্স ইউরনিটিতে এসে আলোচনা সভার আয়োজন করে।


নিউজপেজ২৪/ এ বি