প্রবাস

সেপ্টেম্বর ১৬, ২০১৭, ৪:৫৩ অপরাহ্ন

সৌদি আরবে বাংলাদেশী প্রবাসীদের জন্য সাধারণ ক্ষমার মেয়াদ ১ মাস বৃদ্ধি

প্রেস বিজ্ঞপ্তি

সৌদি আরব প্রবাসী বাংলাদেশীদের জন্য সৌদি আরব সরকারকর্তৃক সাধারণ ক্ষমার মেয়াদ ১৬ সেপ্টেম্বর
২০১৭ তারিখ থেকে ১৫ অক্টোবর ২০১৭ তারিখ পর্যন্ত ৩০(ত্রিশ) দিন বৃদ্ধি করা হয়েছে।

এই সুবিধা যারা গ্রহণ করতে পারবেন,
বৈধ ইকামা ছাড়া বসবাসরত যে সকল বাংলাদেশী ইতিপূর্বে ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় ট্রাভেল পারমিট(TM) গ্রহণ করেননি, তাদেরকে এ সুযোগ কাজে লাগানোর জন্য অনুরোধ করা হচ্ছে। যাদের বৈধ পাসপোর্ট আছে তাদেরকে সরাসরি জাওজাত থেকে একজিট (Exit) সিল লাগিয়ে বিনা জরিমানায় সৌদি আরব ত্যাগ করার সুযোগ কাজে লাগানোর জন্য অনুরোধ করা হচ্ছে। আর যাদের বৈধ পাসপোর্ট নেই তাদেরকে বাংলাদেশ দূতাবাস থেকে ট্রাভেল পারমিট (TP) গ্রহণ পূর্বক জাওজাত থেকে একজিট (Exit) সিল লাগিয়ে বিনা জরিমানায় সৌদি আরব ত্যাগ করার সুযোগ কাজে লাগানোর জন্য অনুরোধ করা হচ্ছে।

সাধারণ ক্ষমার আওতায় যারা ইতিপূর্বে ট্রাভেল পারমিট (TP) গ্রহণ করেছিলেন কিন্তু সৌদি আরব ত্যাগ করেন নি, ট্রাভেল পারমিটের মেয়াদ থাকলে তারাও জাওজাত থেকে একজিট (Exit) সিল লাগিয়ে বিনা জরিমানায় সৌদি আরব ত্যাগ করতে পারবেন। যারা ইতিপূর্বে ট্রাভেল পারমিট গ্রহণ পূর্বক জাওজাত থেকে একজিট (ExiT) সিল লাগিয়েছিলেন কিন্তু ফ্লাইট সিডিউল না পাওয়ায় অথবা অন্য কোন কারণে সৌদি আরব ত্যাগ করতে পারেননি, ট্রাভেল পারমিটের মেয়াদ থাকলে তারাও বিনা জরিমানায় সৌদি আরব ত্যাগ করতে পারবেন। ট্রাভেল পারমিটের মেয়াদ না থাকলে পুনরায় ট্রাভেল পারমিট (TP) গ্রহণ করে এ সুযোগ কাজে লাগানো যাবে।

সৌদি আরবের রাজধানী রিয়াদের বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ও কার্যালয় প্রধান ড. ফরিদ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই বিষয়টি নিশ্চিত করা হয়।

নিউজপেজ২৪/ এন এ