সারাদেশ

ডিসেম্বর ৪, ২০১৭, ৪:১৫ অপরাহ্ন

আমরা খুব শিগগিরই আমাদের এই দাবির বাস্তবায়ন চাই : ইমতিয়াজ

ইমরান মাসুদ:

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করার দাবিতে ফাঁসিতে ঝুঁলে প্রতীকী আত্মহত্যা করেছেন আন্দোলনরত কয়েকজন নেতা। এছাড়া এই দাবিতে র্যা লি করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ।
রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই কর্মসূচি পালন করা হয়।

বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত এই কর্মসূচি পালন করে সংগঠনটি। এই কর্মসূচিতে রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

সভাপতিত্ব করেন ইমতিয়াজ হোসেন।

সংগঠনের সাধারণ সম্পাদক এম এ আলী, সিনিয়র সহসভাপতি মামুনুর রশিদ মামুন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান মাসুদ, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শেখ জাহিদ আজিমসহ ১০ জন প্রতীকী ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করে তাঁদের মনের ক্ষোভ, যন্ত্রণা আর হতাশা প্রকাশ করেন।
প্রতীকী আত্মহত্যা ও র্যা লি পরবর্তী সমাবেশে সংগঠনটির সভাপতি ইমতিয়াজ হোসেন বলেন, স্বাধীন বাংলাদেশের ইতিহাসে জাতীয় সংসদে আমাদের এই দাবি ৫৫-৬০ বার উত্থাপিত হয়েছে। কিন্তু বারবারই এটি প্রত্যাখ্যাত হয়েছে। আমরা এরপরেও আশাবাদী। এই ইস্যুতে সরকারের বোধোদয় হবে।’

ইমতিয়াজ বলেন, ‘দেশের যুবসমাজের অভিভাবক যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে ধন্যবাদ জানাতে চাই। তিনি আমাদের দাবির সঙ্গে একমত পোষণ করেছেন। আমরা খুব শিগগিরই আমাদের এই দাবির বাস্তবায়ন চাই।’


এছাড়া সেখানে উপস্থিত অনেক ছাত্রছাত্রী ৩৫ এর পক্ষে তাদের বক্তব্যে বিভিন্ন যৌক্তিক তথ্য তুলে ধরেন।