প্রবাস

ডিসেম্বর ২২, ২০১৭, ৯:০৪ অপরাহ্ন

দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে মদিনা মুনাওয়ারায় সংবর্ধনা

ব্যুরোচীফ (সৌদি আরব প্রশ্চিম)

দৈনিক "আমার দেশ" পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানকে মদিনায় সংবর্ধনা দেয়া হয়েছে। "আমার দেশ পাঠক মেলা" সৌদিআরব কেন্দ্রিয় কমিটির উদ্যোগে এই আয়োজন করা হয়। মদিনার বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা শামীম আহসান কেফায়েতের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমার দেশ পাঠক মেলার সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড: কাজি মঞ্জুর।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন আমার দেশ পাঠক মেলার উপদেষ্টা মোঃ নুরুজ্জামান, এ ছাড়াও বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন আমার দেশ পাঠক মেলার সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন সোহেল।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর উদ্বোধনী বক্তব্য রাখেন আমার দেশ পাঠক মেলার সাধারণ সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম মাদানী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পাঠক মেলার সহ সভাপতি কাজি শাহ আলম, নাসরুল্লাহ ফারুক, যুগ্ন সম্পাদক আব্দুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক গোলাম নাবিউল, দপ্তর সম্পাদক নুরুল হুদা বাদশা, প্রচার সম্পাদক মোশারফ হোসেন, কোষাধ্যাক্ষ আলী আকবর ও পাঠক মেলার সদস্য আনোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুর রহমান বলেন, আমার লড়াই সত্যের পথে, দেশের জন্য, দেশের স্বাধীনতা স্বার্বভৌমত্বের জন্য। আমার এ লড়াই আমার ব্যাক্তিগত। আমি কোন দলের প্রতিনিধিত্ব করি না। কোন দলের সাথে জড়িত নই। আমার দেশ পত্রিকার আগের স্লোগান ছিল “আমার দেশ সবার কথা বলে” যেদিন আমি আমার দেশ এর দায়িত্ব নিলাম তখন থেকে এ স্লোগান পরিবর্তন করলাম আর তা হল, “আমার দেশ স্বাধীনতার কথা বলে।”

তিনি আরো বলেন, আমি বিমানে উঠার পর থেকে এ কয়দিনে আমার নামে আরো ১৬টি মামলা হয়েছে, আগে ৮১টি মামলা ছিল বর্তমানে সর্বমোট মামলার পরিমান ৯৭ এ দাঁড়িয়েছে। তিনি বলেন, ভেবেছিলাম মামলা ১০০ টিতে গিয়ে দাঁড়াবে আর আমি সৌদিআরবেই তার উদযাপন করব, কিন্তু সরকার আমাকে নিরাশ করেছে।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, কারা নির্যাতিত মাহমুদুর রহমান আমাদের প্রতিবাদের মূর্ত প্রতীক। তিনি শুধু একজন ব্যক্তিই নন তিনি আজ দেশ ও স্বাধীনতা রক্ষায় এক অনবদ্য প্রতিষ্ঠান। বক্তাগণ বলেন, সত্য বলা আর সত্য প্রকাশ করাই তাঁর জন্য কাল হয়ে দাঁড়িয়েছে। সাধারণ মানুষের দোয়া সব সময় মাহমুদুর রহমানের জন্য থাকবে।

বক্তব্য শেষে মাহমুদুর রহমানকে মদিনায় আগমণ উপলক্ষ্যে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়ায় মদিনায় অবস্থানরত বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। প্রীতি ভোজোর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরো খবর