ধর্ম

জানুয়ারী ১৮, ২০১৮, ১:২১ অপরাহ্ন

গোয়ালমারি গ্রামবাসীর এবং যুব সমাজের উদ্যোগে বার্ষিক ওয়াজ মাহফিল ২০১৮ অনুষ্ঠিত ।

★ইমরান মাসুদ- ১৬ জানুয়ারী ২০১৭★

দাউদকান্দি উপজেলার গোয়ালমারি গ্রাম বাসীর উদ্যোগে বার্ষিক ওয়াজ মাহফিল ২০১৮ অনুষ্ঠিত ।
ঐতিহাসিক গোয়ালমারী হযরত আ: কাদির জিলানী (র:) উচ্চ বিদ্যালয় মাঠে বাদ আসর থেকে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত হয় ।

আলহাজ্ব মোহাম্মদ নজরুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে প্রধান বক্তা হিসাবে বয়ান পেশ করেন প্রখ্যাত আলেমে দ্বীন, মোফাসসিরে কোরআন ,বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ জনাব আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ হাসান জামিল দা: বা: -খতিব, বাইতুল মা‘মুর জামে মসজিদ ,সাইন্স-ল্যাবরেটরী, নিউমার্কেট,ঢাকা ।

বিশেষ বক্তা হিসাবে বয়ান পেশ করেন ,মাওলানা মুফতি রাফি বিন মুনির দা:বা:-খতিব,বি পি সি এল সেন্ট্রাল জামে মসজিদ,বনানী,ঢাকা ।

হাফেজ মাওলানা মুফতি মুহা. এনায়েত উল্লাহ –খতিব ,আল মাসজিদুস সালাম,কমলাপুর.মতিঝিল,ঢাকা ।আলহাজ্ হযরত মাওলানা নাছির উদ্দিন-পিন্সিপাল,ফতুল্লা আলিয়া মাদ্রাসা,নারায়ণগঞ্জ ।

মোফাসসিরে কোরআন,বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ-হযরত মাওলানা মুহাম্মদ খলিলুর রহমান –ধর্মীয় শিক্ষক, খিলগাওঁ ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজ,ঢাকা ।

মাহফিলটি পরিচালনা ,এবং আযোজক গোয়ালমারী গ্রামের যুবসমাজ।
এ সময় মাহফিলে বক্তারা, সমাজে হারাম থেকে দূরে থাকা। যাকাতের সু-সম বন্টন। অসহায় মানুষের জন্য কল্যান মূলক কাজ। সকল প্রকার নেশাদ্রব্য পরিত্যাগ করা, অন্যায়ের প্রতিবাদ করা এবং মুসলিম জাহানের সঠিক ইতিহাস জানার আহ্বান করেন। এসময় মাহফিলে হাজার হাজার ধর্মপ্রান মুসলমান উপস্থিত ছিলো।
মাহফিল শেষে আখেরি মোনাজাতের মাধ্যমে গ্রাম/প্রবাসী এবং কবরবাসীদের জন্য চাওয়া হয় । আখেরী মোনাজাত শেষে তবারক বিতরনের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয় ।