মিডিয়া

জানুয়ারী ৩১, ২০১৮, ১০:১৩ অপরাহ্ন

বাংলাদেশের গণমাধ্যমের সাথে সম্পর্ক উন্নয়নে সৌদি তথ্য মন্ত্রীর আশ্বাস

ব্যুরোচীফ (সৌদি আরব পূর্ব)

সৌদি আরব ও বাংলাদেশের গণমাধ্যমের সম্পর্ক উন্নয়নে আশ্বাস দিয়েছেন সৌদি তথ্য ও সংস্কৃতি বিষয়কমন্ত্রী ড. আওয়াদ সালেহ আল – আওয়াদ। তিনি গতকাল সৌদি আরবের রিয়াদে অবস্থিত কিং ফাহাদ কালচারাল সেন্টারে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর সাথে দ্বিপাক্ষিক বৈঠক এ আশ্বাস প্রদান করেন।
এ সময় সৌদি তথ্য মন্ত্রীর উপদেষ্টা ফাহিম আল হামিদ ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ উপস্থিত ছিলেন।
তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী সৌদি আরব বাংলাদেশের চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমানে বিভিন্ন ক্ষেত্রে দুদেশের সম্পর্ক আগের যেকোন সময়ের তুলনায় আরও জোরদার হয়েছে। তথ্য উপদেষ্টা দুদেশের সম্পর্ক বৃদ্ধিতে গণমাধ্যম জোরালো ভূমিকা রাখতে পারে বলে আশা প্রকাশ করেন।
তথ্য উপদেষ্টা বাংলাদেশ সংবাদ সংস্থার (BSS) সাথে সৌদি প্রেস এজেন্সির (SPA) সংবাদ বিনিময়সহ অন্যান্য বিষয়ে সম্পর্ক বৃদ্ধির জন্য সৌদি তথ্য মন্ত্রীকে অনুরোধ জানান। এছাড়া তিনি প্রবাসী বাংলাদেশীদের সুবিধার্থে সৌদি প্রেস এজেন্সির ওয়েবসাইটে অন্যান্য ভাষার পাশাপাশি বাংলা ভাষায় ও সংবাদ প্রচারের অনুরোধ জানালে সৌদি তথ্য মন্ত্রী ইতিবাচক সাড়া দেন। এছাড়া দুদেশের সাংবাদিকদের পারস্পরিক সম্পর্ক ও যোগাযোগ বৃদ্ধির লক্ষে সাংবাদিকদের জন্য দ্বিপাক্ষিক সফরের ওপর তিনি গুরুত্ব দেন। বাংলাদেশের রাষ্ট্রীয় টেলিভিশন বিটিভির সাথে সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের সংবাদ ও বিভিন্ন অনুষ্ঠান বিনিময়ের জন্য আহবান জানান ইকবাল সোবহান চৌধুরী।
সৌদি তথ্যমন্ত্রী জেদ্দাস্থ আন্তর্জাতিক বইমেলায় বাংলাদেশের অংশগ্রহণের প্রশংসা করেন এবং ভবিষ্যতে বাংলাদেশের সাথে বিভিন্ন ক্ষেত্রে সাংস্কৃতিক বন্ধন আরও দৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন। তথ্য মন্ত্রী আওয়াদ বলেন, সন্ত্রাসবাদ ও চরমপন্থা মোকাবেলায় গণমাধ্যম ও সাংস্কৃতিক কার্যক্রম ব্যাপক ভূমিকা রাখতে পারে।
এসময় উপস্থিত ছিলেন সৌদি তথ্যমন্ত্রীর সহকারী খালিদ আল-গামদি ও বাংলাদেশ দূতাবাসের প্রেস সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম।
রাষ্ট্রদূত গোলাম মসীহ আশা প্রকাশ করেন আগামী দিনে সৌদি আরব ও বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক ও ব্যবসা-বানিজ্য বৃদ্ধিতে গণমাধ্যম সহায়ক ভূমিকা পালন করবে। তিনি ভবিষ্যতে দুদেশের গণমাধ্যমের সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের প্রেস সচিব মোহাম্মদ ফখরুল ইসলাম।


নিউজপেজ২৪/ এন এ